বাসস দেশ-৩৩ : আওয়ামী লীগের নেতৃত্বে থাকতে হবে দলের সৈনিকদের : বিদ্যুৎ প্রতিমন্ত্রী

264

বাসস দেশ-৩৩
নসরুল হামিদ-সম্মেলনে
আওয়ামী লীগের নেতৃত্বে থাকতে হবে দলের সৈনিকদের : বিদ্যুৎ প্রতিমন্ত্রী
ঢাকা, ২৭ জুলাই, ২০১৯ (বাসস) : বিদ্যুৎ জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপু বলেছেন, আওয়ামীলীগের নেতৃত্বে থাকতে হবে দলের সৈনিকদেরই।
কোন বিএনপি-জামাত পরিবারের কোন সন্তান যেন আওয়ামীলীগে অনুপ্রবেশ করতে না পারে সেজন্য সবাইকে সজাগ থাকতে হবে।
আজ শনিবার বিকেলে কেরানীগঞ্জে আমবাগিচা কলেজ মাঠে আগানগর ইউনিয়ন আওয়ামীলীগের ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।
নসরুল হামিদ বিপু বলেন, জনপ্রিয়তা অর্জন করতে হলে কর্মীদের ভালভাসতে হবে। নেতৃত্ব ও জনপ্রিয়তা এদুটো এক করতে হবে। তবে এক কেন্দ্রিক যেন না হয়। যারা পূর্বে কাজ করেছে তাদেরকেও দলে নিতে হবে। অনেক শিক্ষিত ছেলে মেয়ে আছে যারা দলে আসতে চায় তাদেরকে দেখে শুনে দলে জায়গা করে দিতে হবে।
তিনি বলেন, বাংলাদেশে ৯৪ শতাংশ বিদ্যুৎ পৌছে গেছে এবছর ১০০শতাংশ বিদ্যুৎ পৌছে যাবে । আগে আপনারা ইচ্ছামত বিদ্যুৎ ব্যবহার করতেন মাসশেষে বিল দিতেন আর এখন ডিজিটাল বাংলাদেশ হওয়ায় প্রিপেইড মিটারের আগে বিদ্যুৎ বিল প্রদান করেন পরে বাতি জ্বালান। আপনার বাতি জ্বালানোর উপর বিদ্যুৎ ব্যবহার নির্ভর করে।
তিনি বলেন,সরকার গ্যাস সাশ্রায়ীর জন্য ডিজিটাল প্রিপেইড মিটার করার পথে।
তিনি আরো বলেন, কেরানীগঞ্জ উপজেলায় ৫০০শয্যা বিশিষ্ট হাসপাতাল করা হবে। মানুষের চিকিৎসা ব্যবস্থার জন্য ঢাকায় যাওয়া না লাগে সেই জন্য অতি শিগ্রই হাসপাতালের জায়গা ঠিক করে কাজ শুরু করা হবে।
আওয়ামীলীগ নেতা ও সম্মেলন প্রস্তুতি কমিটির আহবায়ক আশরারুল হাসান আশুর সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন কেরানীগঞ্জ উপজেলা চেয়ারম্যান শাহীন আহমেদ, উপজেলা ভাইস চেয়ারম্যান সাহিদুল হক সাহিদ প্রমুখ।
বাসস/সংবাদদাতা/এমএআর/২১২৪/কেকে