বাজিস-৮ : জেলা প্রশাসক বানিয়াচংয়ে বন্ধ করে দিলেন বাল্যবিয়ে

351

বাজিস-৮
বাল্যবিয়ে-বন্ধ
জেলা প্রশাসক বানিয়াচংয়ে বন্ধ করে দিলেন বাল্যবিয়ে
হবিগঞ্জ, ২১ জুন ২০১৮ (বাসস) : জেলার বানিয়াচং উপজেলায় জেলা প্রশাসকের তৎপরতায় বাল্যবিয়ে থেকে রক্ষা পেয়েছে এক কিশোরী। শুধু বাল্যবিয়ে বন্ধ করেই দায়িত্ব শেষ না করে দরিদ্র এই কিশোরীর পাশে দাঁড়িয়েছে জেলা প্রশাসন। প্রথমে তাকে ভর্তি করা হয়েছে সেলাই প্রশিক্ষণ কেন্দ্রে। পরে বিনামূল্যে তাকে দেয়া হবে সেলাই মেশিন। তার দরিদ্র পিতাকে দেয়া হবে খাস জমি।
স্থানীয় সূত্রে জানা যায়, বুধবার রাত সাড়ে ৮টার দিকে ৩৩৩ নাম্বার থেকে হবিগঞ্জের জেলা প্রশাসক মাহমুদুল কবীর মুরাদের মোবাইলে একটি ম্যাসেজ আসে। তাতে বলা হয়, বানিয়াচং উপজলার উত্তর সাঙ্গর গ্রামে সমেদ আলীর ১৪ বছরের মেয়ে ফলিয়া আক্তারের বাল্যবিয়ের আয়োজন করা হয়েছে। বিষয়টি তিনি জানান উপজেলা নির্বাহী কর্মকর্তা মামুন খন্দকারকে। রাত ১১টার দিকে স্থানীয় ইউপি মেম্বারকে মেয়েটির বাড়ীতে পাঠিয়ে দিয়ে বন্ধ করে দেয়া হয় কাল্যবিয়ে। মেয়ের বাড়ীতে গিয়ে ইউপি মেম্বার জেলা প্রশাসক, উপজেলা নির্বাহী কর্মকর্তা এবং উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোবাইলে কনফারেন্স টকিং করে বন্ধ করেন বাল্য বিয়ে।
বানিয়াচং উপজেলা নির্বাহী কর্মকর্তা মামুন খন্দকার জানান, মেয়েটিকে বৃহস্পতিবার সকালে তার অফিসে নিয়ে আসলে সে জানায়, ব্রাক স্কুলে সে লেখাপড়া করত। এখন সে কাজের জন্য ঢাকা চলে যেতে চায়। পরে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে যুব উন্নয়নে সেলাই প্রশিক্ষণে মেয়েটিকে ভর্তি করা হয়। প্রশিক্ষণ শেষে তাকে দেয়া হবে বিনামূল্যে সেলাই মেশিন। তার পিতা যেহেতু দরিদ্র তাই তার কাছ থেকে আবেদন গ্রহণ করা হয়েছে খাস জমি বন্দোবস্ত প্রদান করার জন্য।
বাসস/সংবাদদাতা/২০২৩/মরপা