বাসস দেশ-২৩ : বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদ পাবলিক কলেজের নবীন বরণ ও ট্যালেন্ট শো অনুষ্ঠিত

185

বাসস দেশ-২৩
পিলখানা-নবীন বরণ
বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদ পাবলিক কলেজের নবীন বরণ ও ট্যালেন্ট শো অনুষ্ঠিত
ঢাকা, ২৭ জুলাই, ২০১৯ (বাসস): রাজধানীর পিলখানায় বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সদর দপ্তরে অবস্থিত বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদ পাবলিক কলেজের ২০১৯-২০ শিক্ষা বর্ষের একাদশ শ্রেণির ‘নবীনবরণ ও ট্যালেন্ট শো’ আজ শনিবার কলেজ প্রাঙ্গনে অনুষ্ঠিত হয়েছে।
অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় বিজিবি’র মহাপরিচালক ও প্রতিষ্ঠানের প্রধান পৃষ্ঠপোষক মেজর জেনারেল মোঃ সাফিনুল ইসলাম শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, তোমাদেরকে মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ হয়ে দেশ ও জাতির কল্যাণে নিয়োজিত হওয়ার অঙ্গীকারে একাত্ম হতে হবে। দেশ ও দেশের মানুষের প্রতি এবং বাংলা ভাষা ও সংস্কৃতির প্রতি গভীর ভালোবাসা তোমাদের বুকে ধারণ করতে হবে।
মাদকের বিষয়ে তিনি বলেন, মাদক ব্যক্তি, পরিবার, সমাজ ও জাতিকে ধ্বংস করে। তোমাদের বাবা মা অনেক আশা আকাংখা নিয়ে তোমাদেরকে লেখাপড়া করাচ্ছেন। তোমাদের মা বাবার আশা আকাংখার প্রতিফলন যাতে তোমাদের কর্মজীবনে হয় সেই শপথ নিতে হবে। মাদকমুক্ত বাংলাদেশ গড়ার ক্ষেত্রে বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদ পাবলিক কলেজের শিক্ষার্থীরা অগ্রণী ভূমিকা পালন করবে বলে তিনি আশা করেন।
তিনি ছাত্রছাত্রীদের সতর্ক করে বলেন, বিজিবিসহ যে-কোনো সরকারি চাকুরিতে নিয়োগ পাওয়ার ক্ষেত্রে ডোপ টেস্ট বাধ্যতামূলক করা হয়েছে। তাই তোমাদের মাদক থেকে সব সময় দূরে থাকতে হবে।
তিনি বলেন, দুর্নীতি ও সন্ত্রাসমুক্ত দেশ গড়ার লক্ষ্যে নিজেদেরকে যোগ্য ও দেশপ্রেমিক নাগরিক হিসেবে প্রস্তÍুত করতে হবে।
বিজিবি প্রধান বন্ধু নির্বাচনের ক্ষেত্রে শিক্ষার্থীদের সাবধানতা অবলম্বনের পরামর্শ দেন।
অনুষ্ঠানে কলেজের অধ্যক্ষ লেঃ কর্নেল মোল্যা মেসবাহ্উদ্দিন আহমেদ স্বাগত বক্তব্য রাখেন।
অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সীমান্ত পরিবার কল্যাণ সমিতি (সীপকস), বিজিবি চিলড্রেন ক্লাব ও লেডিস ক্লাবের প্রধান পৃষ্ঠপোষক মিসেস সোমা ইসলাম।
এছাড়া অন্যান্যের মধ্যে প্রতিষ্ঠানের গভর্নিং বডির সভাপতি ব্রিগেডিয়ার জেনারেল এএফএম জাহাঙ্গীর আলমসহ বিজিবি’র উর্ধ্বতন কর্মকর্তারা এবং প্রতিষ্ঠানের শিক্ষকবৃন্দ এ সময় উপস্থিত ছিলেন।
বাসস/সবি/এফএইচ/১৯০৫/কেএমকে