বাসস দেশ-১৯ : বিআইএসএফ-এ কর্মরত শ্রমিকদের স্বল্পতা পূরণে উদ্যোগ নেয়া হবে : শিল্প প্রতিমন্ত্রী

168

বাসস দেশ-১৯
বিআইএসএফ-পরিদর্শন
বিআইএসএফ-এ কর্মরত শ্রমিকদের স্বল্পতা পূরণে উদ্যোগ নেয়া হবে : শিল্প প্রতিমন্ত্রী
ঢাকা, ২৭ জুলাই ২০১৯ (বাসস) : বাংলাদেশ ইনসুলেটর এন্ড স্যানিটারিওয়্যার ফ্যাক্টরি লিমিটেড (বিআইএসএফ)-এ দৈনিক ভিত্তিতে কর্মরত শ্রমিকদের স্বল্পতা পূরণে উদ্যোগ নেয়া হবে বলে শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার জানিয়েছেন।
আজ রাজধানীর মিরপুরে অবস্থিত শিল্প মন্ত্রণালয়ের আওতাধীন বিআইএসএফ পরিদর্শনকালে এক মতবিনিময় সভায় তিনি এ কথা বলেন।
এ সময় বিআইএসএফ-এর ব্যবস্থাপনা পরিচালক ইঞ্জিনিয়ার মোঃ মোজাম্মেল হক, বিসিআইসির পরিচালক (অর্থ) মোঃ বিল্লাল হোসেন প্রমুখ উপস্থিত থেকে মন্ত্রীকে বিভিন্ন বিষয়ে অবহিত করেন।
কামাল আহমেদ মজুমদার বলেন, নতুন প্রযুক্তি, অত্যাধুনিক যন্ত্রপাতি ও বিনিয়োগের সমন্বয় ঘটিয়ে অলাভজনক সরকারি শিল্পপ্রতিষ্ঠানসমূহকে লাভজনক করা হবে। এক্ষেত্রে বন্ধু প্রতিম দেশসমূহের সহযোগিতা গ্রহণ করা হবে।
শিল্প প্রতিমন্ত্রী বলেন, বাজারে নিত্যনতুন দৃষ্টিনন্দন স্যানিটারি পণ্যের সাথে প্রতিযোগিতায় টিকে থাকতে বিআইএসএফ-এর পণ্যের গুণগত মান বাড়াতে হবে। তিনি বিআইএসএফ-এর পণ্যের বিক্রয়ের পরিমাণ বাড়াতে যুগোপযোগী মার্কেটিং কৌশল অনুসরণ করার ওপর গুরুত্ব আরোপ করেন।
তিনি বলেন, বিআইএসএফ-কে অন্যত্র স্থানান্তরের পূর্বে বর্তমান স্থাপনায় এটি যাতে পূর্ণ গতিতে কাজ করতে পারে সে জন্য প্রয়োজনীয় সকল ব্যবস্থা গ্রহণ করা হবে।
এ সময় শিল্প প্রতিমন্ত্রী বিআইএসএফকে একটি লাভজনক শিল্প প্রতিষ্ঠানে পরিণত করতে এই প্রতিষ্ঠানের ট্রেড ইউনিয়নের প্রতিটি সদস্যকে আরও আন্তরিকতার সাথে দায়িত্ব পালনের আহবান জানান।
ব্যবস্থাপনা পরিচালক ইঞ্জিনিয়ার মোঃ মোজাম্মেল হক বলেন, এই ফ্যাক্টরির অধিকাংশ যন্ত্রপাতি ৩৭ বছরের পুরনো বিধায় এটির উৎপাদন ক্ষমতা অনেক হ্রাস পেয়েছে এবং উৎপাদন খরচ বৃদ্ধি পেয়েছে। পুরাতন যন্ত্রপাতির বদলে নতুন আধুনিক যন্ত্রপাতি স্থাপন করা হলে এবং সরকারের নির্দেশনা অনুসরণ করে অন্যান্য সরকারি প্রতিষ্ঠান সরাসরি ক্রয় পদ্ধতিতে এই ফ্যাক্টরিতে উৎপাদিত পণ্য ক্রয় করলে এটি একটি লাভজনক শিল্প প্রতিষ্ঠানে পরিণত হবে বলে তিনি জানান।
বাসস/সবি/এমএআর/১৮০৫/জেহক