নটিংহ্যাম্পশায়ারে যোগ দিলেন পাকিস্তানী অল-রাউন্ডার ইমাদ ওয়াসিম

177

লন্ডন, ২৭ জুলাই ২০১৯ (বাসস) : পাকিস্তানী অল-রাউন্ডার ইমাদ ওয়াসিমের সাথে চুক্তি করেছে ইংলিশ কাউন্টি ক্লাব নটিংহ্যাম্পশায়ার। এদিকে গ্রীষ্ম মৌসুমকে সামনে রেখে ক্লাব ছেড়ে চলে গেছেন বাঁ-হাতি ইংলিস পেসার মার্ক ফুটিট।
টি২০ ব্ল্যাস্টের জন্য ৩০ বছর বয়সী ওয়াসিম নটিংহ্যামে যোগ দিচ্ছেন। শুক্রবার ডার্বিশায়ারের বিপক্ষে তার মাঠে নামার যথেষ্ঠ সম্ভাবনা রয়েছে।
বাঁ-হাতি এই স্পিনার বিশ্ব ওয়ানডে র‌্যাঙ্কিংয়ে চতুর্থ স্থানে আছেন। ৫২টি ওয়ানডে ম্যাচে তার ব্যাটিং গড় ৪২.৭২।
৩৩ বছর বয়সী ফুটিট দ্বিতীয় মেয়াদে ট্রেন্ট ব্রীজে দুই বছর ছিলেন। ক্যারিয়ারে তিনি ৩৫২টি প্রথম শ্রেণীর উইকেট পেয়েছেন। তবে সারে থেকে নটিংহ্যামে যোগদানের পর মাত্র চারটি চ্যাম্পিয়নশীপ ম্যাচ খেলেছেন। ২০১৫ এ্যাশেজ সিরিজে ফুটিট ইংল্যান্ড দলে ডাক পেয়েছিলেন। ঐ বছরই দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টেস্ট দলে ডাক পেলেও একটি ম্যাচও খেলার সুযোগ পাননি। ২০১৯ মৌসুমের শুরুতে তিনি ল্যাঙ্কাশায়ারে ধারে খেলতে গিয়েছিলেন।
নটিংহ্যাম্পশায়ারের ক্রিকেট পরিচালক মিক নিউয়েল ক্লাবের ওয়েবসাইটে বলেছেন, ‘ক্লাবে যোগ দেবার পর থেকেই নিজের পূর্ণ পেশাদারিত্ব প্রমান করেছেন মার্ক। মাঠের বাইরেও তিনি সকলের কাছে প্রিয় ছিলেন। সর্বোচ্চ পর্যায়ে ক্রিকেট না খেললেও প্রথম শ্রেণীর ক্রিকেটে দারুন সব অভিজ্ঞতা সে অর্জণ করেছে।’