বাজিস-১ : সুনামগঞ্জের হাওরে শিক্ষার্থীদের সহায়তায় বিজিবি

238

বাজিস-১
বিজিবি-শিক্ষার্থী-সহায়তা
সুনামগঞ্জের হাওরে শিক্ষার্থীদের সহায়তায় বিজিবি
সিলেট, ২৭ জুলাই ২০১৯ (বাসস) : সুনামগঞ্জের তাহিরপুর সীমান্তের লাকমা মহিলা মাদ্রাসাকে ১টি কাঠবডি নৌকা প্রদানের মাধ্যমে শিক্ষার্থীদের সহায়তায় এগিয়ে এসেছে বিজিবি।
শুক্রবার সুনামগঞ্জ ২৮ বিজিবি ব্যাটালিয়ন অধিনায়ক লেঃ কর্ণেল মোঃ মাকসুদুল আলম বালিয়াঘাট বিওপি’র দায়িত্বপূর্ণ এলাকার লাকমা মহিলা মাদ্রাসা ও এতিম খানার প্রিন্সিপাল মাওলানা মো: সুলতান মিয়ার হাতে এ নৌকাটি তুলে দেন। এ সময় স্থানীয় জনপ্রতিনিধি শিক্ষক, সাংবাদিক, গণ্যমান্য ব্যক্তিবর্গরা উপস্থিত ছিলেন।
বিজিবি স্থানীয় সূত্রে জানা যায়, হাওর অধ্যুষিত সুনামগঞ্জের তাহিরপুর উপজেলার বেসরকারি মহিলা মাদ্রাসা ও এতিমখানার শিক্ষার্থীরা দীর্ঘদিন ধরে একটি নৌকার অভাবে জলাশয় পারাপারের সমস্যার সম্মুখিন হতো। বিষয়টি প্রতিষ্ঠান সংলগ্ন ২৮ বিজিবি’র আওতাধীন বালিয়াঘাট বিওপি’র নজরে আসে।
সূত্রে জানা যায়, সীমান্তবর্তী এ মাদ্রাসার শিক্ষার্থীদের পারাপারে অসুবিধার সংবাদটি স্থানীয় বিজিবির নজরে আসলে ২৮ বিজিবি প্রধান এ নৌকা প্রদান করেন।
লাকমা মহিলা মাদ্রাসা ও এতিম খানার প্রিন্সিপাল মাওলানা মো: সুলতান মিয়া এ ব্যাপারে সন্তোষ প্রকাশ করে বিজিবিকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান।
২৮ বিজিবি অধিনায়ক লেঃ কর্ণেল মোঃ মাকসুদুল আলম বাসসকে জানান, নৌকার অভাবে এতিমখানার মহিলা মাদ্রাসার শিক্ষার্থীদের পারাপারের বিঘœ ঘটতো। তাই দ্রিুত উদ্যোগ নিয়ে প্রতিষ্ঠানকে এ নৌকাটি প্রদান করার ব্যবস্থা করা হয়।
তিনি জানান, সীমান্তবর্তী এ অঞ্চলে মাদকের ভয়াবহ থাবা গ্রাস করেছে। এ ব্যাপারে শিক্ষার্থীদের সচেতন করতে বিজিবি কর্তৃক বিভিন্ন কর্মসূচি নেয়া হয়েছে।
বাসস/সংবাদাতা/১৪০৫/একেএইচ