বাসস ক্রীড়া-৪ : সেপ্টেম্বরে প্রীতি ম্যাচ খেলতে যুক্তরাষ্ট্র সফর করবে উরুগুয়ে

146

বাসস ক্রীড়া-৪
ফুটবল-যুক্তরাষ্ট্র-উরুগুয়ে
সেপ্টেম্বরে প্রীতি ম্যাচ খেলতে যুক্তরাষ্ট্র সফর করবে উরুগুয়ে
ওয়াশিংটন, ২৬ জুলাই ২০১৯ (বাসস/এএফপি) : কনকাকাফ গোল্ডকাপ ফুটবলের ফাইনালে চির প্রতিদ্বন্দ্বি মেক্সিকোর কাছে পরাজিত হবার পর ঘুরে দাঁড়াতে চায় যুক্তরাষ্ট্র। সেই লক্ষ্যেই আগামী ১০ সেপ্টেম্বর উরুগুয়েকে আথিথেয়তা দেবার ঘোষনা দিয়েছে ইউএস সকার ফেডারেশন।
এর চারদিন পর নিজেদের মাঠে মেক্সিকোর সঙ্গে ফিরতি ম্যাচে লড়বে যুক্তরাস্ট্র। চলতি মাসের শুরুতেই উত্তর আমেরিকান টুর্নামেন্টের ফাইনালে প্রতিবেশী মেক্সিকোর কাছে ১-০ গেলে পরাজিত হয়েছে আমেরিকানরা। মেক্সিকোর সঙ্গে ম্যাচটি অনুষ্ঠিত হবে নিউজার্সির ইস্ট রাদারফোর্ডে। উরুগুয়ের বিপক্ষে ম্যাচটি অনুষ্ঠিত হবে সেন্ট লুইসে।
বিশ্ব ফুটবলের র‌্যাংকিংয়ের পঞ্চম স্থানে থাকা উরুগুয়ে দলে অন্তর্ভুক্ত থাকবেন বার্সেলোনা তারকা লুইস সুয়ারেজ ও প্যারিস সেন্ট জার্মেই (পিএসজি) তারকা এডিনসন কাভানি। যারা জাতীয় দলের হয়ে সম্মিলিতভাবে ১০৬ গোল করেছেন। সর্বশেষ বিশ্বকাপ ফুটবলে কোয়ার্টার ফাইনালে পৌঁছেছিল উরুগুয়ে। সেখানে বর্তমান চ্যাম্পিয়ন ফান্সের কাছে হেরে বিদায় নিতে হয়েছে দলটিকে।
মার্কিন দলের কোচ গ্রেগ বারহাল্টার বলেন,‘ দুর্দান্ত উরুগুয়ের বিপক্ষে আমরা চ্যালেঞ্জ নেয়ার অপেক্ষায় রয়েছি।’
২০০২ বিশ্বকাপ প্রস্তুতির জন্য ওয়াশিংটনে অনুষ্ঠিত প্রীতি ম্যাচের পর আর উরুগুয়ের মোকাবেলা করেনি যুক্তরাষ্ট্র। ওই ম্যাচে স্বাগতিকরাই ২-১ গোলে জয়লাভ করেছিল। এ সময় দক্ষিন কোরিয়ায় অনুষ্ঠিত বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে খেলার যোগ্যতা অর্জন করেছিল মার্কিন ফুটবল দল।
বাসস/এএফপি/এমএইচসি/১৫২০/স্বব