বাসস দেশ-৪৩ : জঙ্গিবাদ ও সহিংসতা বন্ধে সরকার ব্যাপক পদক্ষেপ নিয়েছে : যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী

381

বাসস দেশ-৪৩
সম্প্রতি উৎসব-
জঙ্গিবাদ ও সহিংসতা বন্ধে সরকার ব্যাপক পদক্ষেপ নিয়েছে : যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী
ঢাকা, ২৫ জুলাই, ২০১৯ (বাসস) : যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল এমপি জঙ্গিবাদ ও সহিংসতা বন্ধে তরুণ সমাজকে আরো সচেতন করতে সরকার ব্যাপক কর্মসূচি বাস্তবায়ন করছে। সুন্দর ও সম্প্রীতির বাংলাদেশ গঠনে তরুণরা বিরাট অবদান রাখতে পারে।
আজ বাংলাদেশের প্রেক্ষাপটে সহিংস-উগ্রবাদ প্রতিরোধে দুই দিনব্যাপী ‘সম্প্রীতি উৎসব ২০১৯’- এর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
মানুষের জন্য ফাউন্ডেশনের (এমজেএফ) আয়োজনে দুই দিনব্যাপী এ উৎসব অনুষ্ঠিত হচ্ছে রাজধানীর বঙ্গবন্ধু সম্মেলন কেন্দ্রের ক্যাপিটাল হলে। উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন এমজিএফ’র নির্বাহী পরিচালক শাহীন আনাম।
উৎসবের প্রথম দিনের আয়োজনে ছিলো স্টল প্রদর্শনী, অনুপ্রেরণামূলক বক্তব্য ও অনুষ্ঠান এবং কনসার্ট। এছাড়াও, আয়োজনের অংশ হিসেবে ছিলো বাংলা মাধ্যম, ইংরেজি মাধ্যম ও মাদ্রাসার শিক্ষক ও শিক্ষার্থীদের নিয়ে পৃথক গোলটেবিল আলোচনা।
জাহিদ আহসান রাসেল বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অসাম্প্রদায়িক বাংলাদেশ গঠনে প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকার সারাদেশে তরুণদের জন্য ব্যাপক কর্মসূচি বাস্তবায়ন করছে। বেকারদের কর্মসংস্থানের লক্ষ্যে শিল্পায়নের ব্যাপক কর্মপরিকল্পনা গ্রহণ করা হয়েছে।
সম্প্রতি উৎসবের দ্বিতীয় দিনের আয়োজনে থাকবে প্রদর্শনী, অনুপ্রেরণামূলক অনুষ্ঠান, সাংস্কৃতিক পরিবেশনা ও কনসার্ট। সরকারি কর্মকর্তা, নীতি-নির্ধারক ও সাংবাদিকদের নিয়ে পৃথক গোলটেবিল আলোচনা।
বাসস/সবি/এমএআর/২২০৮/অমি