বাসস দেশ-৪২ : নতুন ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসনের সঙ্গে ভারতের সম্পৃক্তি ঘনিষ্ঠ : হিন্দুস্তান টাইমস

362

বাসস দেশ-৪২
ভারত-জনসন-ঘনিষ্ঠ
নতুন ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসনের সঙ্গে ভারতের সম্পৃক্তি ঘনিষ্ঠ : হিন্দুস্তান টাইমস
নয়াদিল্লি, ২৫ জুলাই, ২০১৯ (বাসস) : নতুন ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসনের সঙ্গে ভারতের ঘনিষ্ঠ সম্পৃক্তি রয়েছে, কেননা, মেরিনা হুইলার নামে তার যে স্ত্রীর সঙ্গে বিচ্ছেদ ঘটেছে, তিনি একজন অর্ধভারতীয়।
১৯৯৩ সালে হুইলারকে বিয়ে করেন জনসন। হুইলার প্রয়াত সম্পাদক ও লেখক খুশবন্ত শিং-এর ভাতিজি। আজ হিন্দুস্তান টাইমস-এ প্রকাশিত এক খবরে এ কথা জানা যায়। খবরে বলা হয়, জনসন মেরিনার সঙ্গে গত বছর বিচ্ছেদের আগে তাদের ২৫ বছরের বিবাহিত জীবনে বেশ কয়েকবার ভারত ভ্রমণ করতে আসেন। তাদের চার সন্তান রয়েছে।
লন্ডনের সাবেক মেয়র ও সাবেক পররাষ্ট্র সচিব জনসন (৫৫) ইতোপূর্বে নিজেকে ভারতের জামাতা বলে পরিচয় দিতেন। মেরিনার মা দীপ সিং এখনো জীবিত আছেন। তিনি খুশবন্ত সিং-এর ছোটো ভাই ডলজিৎ সিং-কে বিয়ে করেন।
এক ইংরেজি দৈনিকের কলামে প্রবীণ সাংবাদিক ও খুশবন্ত সিং-এর ছেলে রাহুল সিং লিখেছেন, জনসন মেরিনা ও তার তিন সন্তানকে নিয়ে গত বছর রানোথাম টাইগার রিজার্ভ পরিদর্শন করতে ভারতে আসেন। এতে আরো বলা হয়, এক পারিবারিক জমায়েতে রাহুল সিং জনসনের সঙ্গে দেখা করেন।
রাহুল সিং-এর উদ্ধৃতি দিয়ে ওই পত্রিকার খবরে বলা হয়, ‘যদিও মুম্বাইয়ে কয়েক বছর আগে তার সঙ্গে আমার সাক্ষাৎ হয়েছিল তবে এটি ছিল প্রথমবারের মতো তার সঙ্গে কিছু সময়ের জন্য একাকি কথা বলার একটি সুযোগ। ভারত ও ভারতের রাজনীতি সম্পর্কে তাঁর প্রভূত জ্ঞানে আমি অবাক হয়েছিলাম।’
বাসস/ এআইএম/অনু- জেজেড/২২০৫/কেএমকে