বাসস ক্রীড়া-১৪ : শিশুকাল থেকেই স্বপ্ন দেখতেন মুরতাগ

262

বাসস ক্রীড়া-১৪
ক্রিকেট-ইংল্যান্ড-আয়ারল্যান্ড-মুরতাগ
শিশুকাল থেকেই স্বপ্ন দেখতেন মুরতাগ
লন্ডন, ২৫ জুলাই ২০১৯ (বাসস/এএফপি) : আয়ারল্যান্ড তারকা টিম মুরতাগ বলেছেন, লর্ডসের অনার্স বোর্ডে নাম তুলে নিজের আজীবনের লালিত স্বপ্ন পুরণ করেছেন তিনি। বুধবার ইংল্যান্ডের বিপক্ষে একমাত্র টেস্টের প্রথম দিনেই সবাইকে হতবাক করে দিয়ে ৫ উইকেট শিকার করেন তিনি। তার বোলিং তোপে মাত্র ৮৫ রানেই সবক’টি উইকেট হারায় ইংল্যান্ড।
৩৭ বছর বয়সী এই সিমার লন্ডনে জন্মগ্রহণ করলেও দাদা-দাদীর কারণে আয়ারল্যান্ডের হয়ে খেলার যোগ্যতা অর্জন করেন । ক্যারিয়ারের অধিকাংশ সময় তিনি কাটিয়েছেন লর্ডস কেন্দ্রিক ক্লাব মিডলসেক্সে। ২০০৭ সালে লন্ডন প্রতিপক্ষ সারে থেকে সেখানে যোগ দেন তিনি।
সম্প্রতি প্রথম শ্রেনীর ক্রিকেট ৮০০ উইকেট শিকারের মাইলফলকে পৌঁছানো মুরতাগ ইংল্যান্ডের বিপক্ষে ৯ ওভার বল করে ১৩ রানে ৫ উইকেট তুলে নেয়ার বিষয়টি দারুণভাবে উপভোগ করছেন। এটি আয়ারল্যান্ডের তৃতীয় টেস্ট।
দিনের খেলা শেষে সাংবাদিকদের মুখোমুখি হয়ে মুরতাগ বলেন, ‘শিশুকাল থেকেই আমি স্বপ্ন দেখতাম অনার্স বোর্ডে নিজের নাম লেখানোর। তবে এটি আমার কাছে এর চেয়েও বেশি স্পেশাল। যে কোন ক্রিকেটারের জন্য এটি স্পেশাল। আমার গোটা ক্যারিয়ারেই এটি হচ্ছে সেরা অনুভূতি। যদিও বেশি বলা হয়ে যেতে পারে, কিন্তু আমি জানি এখানে কিভাবে বল করতে হয়।’
বাসস/এএফপি/এমএইচসি/১৯৩৫/মোজা/স্বব