বাসস ক্রীড়া-১ : শ্রীলংকার ওয়ানডে দলে ফিরলেন আকিলা ধনঞ্জয়া

139

বাসস ক্রীড়া-১
ক্রিকেট-শ্রীলংকা
শ্রীলংকার ওয়ানডে দলে ফিরলেন আকিলা ধনঞ্জয়া
কলম্বো, ২৫ জুলাই ২০১৯ (বাসস) : বাংলাদেশের বিপক্ষে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের জন্য শ্রীলংকা দল ঘোষণা করা হয়েছে। একমাত্র বিশেষজ্ঞ স্পিনার হিসেবে দলে ফিরেছেন আকিলা ধনঞ্জয়া। তার সাথে আরো ডাক পেয়েছেন শেহান জয়সুরিয়া, বানিন্দু হাসারাঙ্গা, লাহিরু কুমারা ও দাসুন শানাকা। এদের মধ্যে প্রথম ম্যাচের পর অবসরের ঘোষনা দেয়া লাসিথ মালিঙ্গার স্থানে দ্বিতীয় ম্যাচে অন্তর্ভূক্ত হবেন শানাকা।
বিশ্বকাপের দল থেকে পাঁচটি পরিবর্তন করে আসন্ন সিরিজের দল সাজিয়েছেন লংকান নির্বাচকরা। এই দলে জায়গা হয়নি নিরোশান ডিকবেলা, দানুষ্কা গুনাতিলকা ও লক্ষ¥ন সান্দাকানের। আগামীকাল ২৬ জুলাই কলম্বোতে শুরু হওয়া ওয়ানডে সিরিজে শ্রীলংকান দলের নেতৃত্ব থাকছেন যথারীতি দিমুথ করুনারতেœ।
সফরকারী বাংলাদেশের বিপক্ষে অনুশীলন ম্যাচে হাফ সেঞ্চুরি করেছেন শেহান জয়সুরিয়া। ধনঞ্জয়ার সাথে পার্ট-টাইম অফ-স্পিনার হিসেবে জয়সুরিয়া দলকে সহযোগিতা করতে পারবেন। এছাড়া কুমারা ও ধনঞ্জয়া উইকেট পেয়েছেন। অপরাজিত ৮৬ রান করে গুনাতিলকা ও ডিকবেলাকে পিছনে ফেলে জায়গা করে নিয়েছেন শানাকা।
সিরিজের বাকি দু’টি ম্যাচ ২৮ ও ৩১ জুলাই কলম্বোতেই অনুষ্ঠিত হবে।
স্কোয়াড :
দিমুথ করুনারতেœ (অধিনায়ক), কুশাল পেরেরা, আবিষ্কা ফার্নান্দো, কুশাল মেন্ডিস, এ্যাঞ্জেলো ম্যাথুস, লাহিরু থিরিমান্নে, শেহান জয়সুরিয়া, ধনঞ্জয়া ডি সিলভা, দাসুন শানাকা (২য় ও ৩য় ওয়ানডে), বানিন্দু হাসারাঙ্গা, আকিলা ধনঞ্জয়া, আমিলা আপোনসো, লাসিথ মালিঙ্গা (১ম ওয়ানডে), নুয়ান প্রদীপ, কাসুন রাজিথা, লাহিরু কুমারা, থিসারা পেরেরা, ইসুরু উদানা।
বাসস/নীহা/১৬৩০/মোজা/স্বব