গরু মোটতাজাকরণ ট্যাবলেট আসা বন্ধে কার্যকর ব্যবস্থা নেয়ার পরামর্শ

176

ঢাকা, ২৫ জুলাই, ২০১৯ (বাসস) : মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভায় চোরাইপথে গরু মোটাতাজাকরণের জন্য ব্যবহৃত ট্যাবলেট আসা বন্ধে কার্যকর ব্যবস্থা নিতে মন্ত্রণালয়কে পরামর্শ দেয়া হয়েছে।
কমিটির সভাপতি ধীরেন্দ্র দেবনাথ শম্ভুর সভাপতিত্বে আজ সংসদ ভবনে অনুষ্ঠিত সভায় এ পরামর্শ দেয়া হয়।
কমিটির সদস্য মোঃ শহিদুল ইসলাম (বকুল) এবং নাজমা আকতার সভায় অংশগ্রহণ করেন।
প্রধানমন্ত্রীর ঘোষণা এবং স্পিকারের নির্দেশনা অনুযায়ী “২০২০ সনকে মুজিব বর্ষ” হিসেবে উদযাপনের নিমিত্ত মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয় থেকে নেয়া বিভিন্ন কার্যক্রম সম্পর্কে সভায় আলোচনা করা হয়।
সভায় মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করার লক্ষ্যে অডিট আপত্তি নিষ্পত্তির তথ্য আগামী সভায় উপস্থাপনের পরামর্শ দেয়া হয়।
কমিটি উপযুক্ত তথ্য-উপাত্ত সংগ্রহের মাধ্যমে বন্যায় ক্ষতিগ্রস্থ জেলে ও মৎস্যচাষীদের আপোদকালীন প্রনোদনা প্রদান করার সুপারিশ করে।
সভায় মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের অধীন ২টা মহাপরিচালক পদ সৃষ্টি এবং মন্ত্রণালয়কে একটি আধুনিক ও যুগোপযোগী মন্ত্রণালয় হিসেবে গড়ে তোলার লক্ষ্যে একটি দীর্ঘমেয়াদী মহাপরিকল্পনা প্রণয়ণ করার সুপারিশ করা হয়।
সভায় মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের সচিব, প্রাণিসম্পদ অধিদপ্তরের মহাপরিচালকসহ সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তাবৃন্দ সভায় উপস্থিত ছিলেন।