বাসস দেশ-৬ : রাজধানীতে র‌্যাবের সাথে ‘বন্দুকযুদ্ধে’ দু’জন নিহত

123

বাসস দেশ-৬
বন্দুকযুদ্ধ-নিহত
রাজধানীতে র‌্যাবের সাথে ‘বন্দুকযুদ্ধে’ দু’জন নিহত
ঢাকা, ২৫ জুলাই, ২০১৯ (বাসস) : রাজধানীতে পৃথক ঘটনায় র‌্যাবের সাথে ‘বন্দুকযুদ্ধে’ ২৯ মামলার আসামী মহারাজ এবং মিরপুরের কুখ্যাত সন্ত্রাসী শাহাদাৎ বাহিনীর সেকেন্ড ইন কমান্ড নাজমুল হাসান ওরফে ব্যাঙ্গা বাবু নিহত হয়েছে।
আজ বৃহস্পতিবার ভোর রাতে রাজধানীর বাড্ডা থানার সাতারকুল পাঁচখোলা এবং মিরপুরের শাহ আলী থানার বেরিবাঁধ এলাকায় এই পৃথক দুই ঘটনা ঘটে।
র‌্যাবের আইন ও গনমাধ্যম শাখার সহকারী পরিচালক (মিডিয়া) সিনিয়র এএসপি মো. মিজানুর রহমান ভুঁইয়া আজ বাসসকে ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।
তিনি জানান, এ ঘটনায় র‌্যাবের এক সদস্য আহত হয়েছে। র‌্যাব সদস্যরা ঘটনাস্থল থেকে একাধিক অস্ত্র, শটগান, ওয়ান শুটারগান, গুলি, ম্যাগজিন, মোবাইল ফোন ও ৩ হাজার পিস ইয়াবা উদ্বার করেছে।
খবর পেয়ে সংশ্লিষ্ট থানা পুলিশ নিহতদের মরদেহ উদ্বার করে ময়নাতদন্তের জন্য ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতাল মর্গে পাঠিয়েছে।
র‌্যাব-১ এর এএসপি (মিডিয়া) কামরুজ্জামান আজ বাসসকে জানান, বুধবার দিবাগত রাত আড়াই টার দিকে একদল মাদক ব্যবসায়ী মাদক বেচাকেনা ও মাদকের টাকা ভাগ-বাটোয়ারা করছে- এমন খবরেরের ভিত্তিতে র‌্যাবের একটি টহল টিম বাড্ডা থানার পাঁচখোলা এলাকায় অভিযান চালায়। র‌্যাবের উপস্থিতি টের পেয়ে মাদক ব্যবসায়ীরা র‌্যাব সদস্যদের লক্ষ্য করে গুলি ছুড়ে। পরে আতœরক্ষার্থে র‌্যাবও পাল্টা গুলি ছুড়ে। এসময় উভয়ের মধ্যে গুলিবিনিময় হয়। পরে ঘটনাস্থলে একজনকে গুলিবিদ্ধ অবস্থায় পড়ে থাকতে দেখা যায়।
তিনি জানান, নিহতের নাম মহারাজ (৪০)। তার বিরুদ্বে ২৯টি মাদক মামলা রয়েছে। ঘটনাস্থল থেকে তিন হাজার পিস ইয়াবা, শটগান ও ওয়ান শুটারগান জব্দ করা হয়েছে। মরদেহ ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে পাঠানো হয়েছে।
এদিকে বুধবার দিবাগত রাত সোয়া ৩টার দিকে রাজধানীর মিরপুরের শাহ আলী থানার বেড়িবাঁধে র‌্যাবের সঙ্গে বন্দুকযুদ্ধে শাহাদাৎ বাহিনীর সেকেন্ড ইন কমান্ড তালিকাভুক্ত শীর্ষ সন্ত্রাসী নাজমুল হাসান ওরফে ব্যাঙ্গা বাবু (৩৮) নামের একজন নিহত হয়েছে।
র‌্যাব-৪ এর সিনিয়র এএসপি সাজেদুল ইসলাম আজ বাসসকে জানান, ভোর রাতে শাহ আলী থানার মিরপুর বেড়িবাঁধ এলাকায় কয়েকজন শীর্ষ সন্ত্রাসী অবস্থান করছে এমন সংবাদের ভিত্তিতে র‌্যাব-৪ এর একটি দল তাাদেরকে ধরার জন্য সেখানে গেলে সন্ত্রাসীরা র‌্যাব সদস্যদেরকে লক্ষ্য করে প্রথমে গুলি করে। আত্মরক্ষার্থে র‌্যাব পাল্টা গুলি চালায়। গুলিবিনিময়কালে একজন গুলিবিদ্ধ হয়। পরে তাকে উদ্ধার করে ঢামেক হাসপাতালে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।
পরে র‌্যাব সদস্যরা ঘটনাস্থল থেকে অস্ত্র ও গুলি উদ্ধার করে।
বাসস/সংবাদদাতা/এফএইচ/১৫০০/এমএসআই