মাগুরায় ফলদ ও বনজ বৃক্ষ মেলা শুরু

198

মাগুরা, ২৫ জুলাই, ২০১৯(বাসস) : ‘পরিকল্পিত ফল চাষ যোগাবে পুষ্টি সম্মত খাবার’ এ প্রতিপাদ্য নিয়ে মাগুরা জেলা কালেক্টরেট চত্বরে আজ শুরু হয়েছে সপ্তাহ ব্যাপি ফলদ ও বনজ বৃক্ষ মেলা।
প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এ মেলার উদ্বোধন করেন মাগুরা-১ আসনের সংসদ সদস্য এ্যাডভোকেট সাইফুজ্জামান শিখর। জেলা প্রশাসন, কৃষি সম্পাসারণ অধিদপ্তর ও বন বিভাগের যৌথ আয়েজনে এ উপলক্ষে জেলা প্রশাসকের কার্যলয় থেকে র‌্যালি বের হয়ে শহর প্রদক্ষিণ শেষে মেলা প্রাঙ্গনে এসে শেষ হয়। সেখানে অনুষ্ঠিত আলোচনা সভায় জেলা প্রশাসক মোঃ আলী আকবরের সভাপতিত্বে বক্তব্য রাখেন পুলিশ সুপার খান মুহাম্মদ রেজোয়ান, স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক মাহাবুবুর রহমান, জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক জাহিদুল আমিন, মাগুরা বন বিভাগের কর্মকর্তা অমিতা মন্ডল, সদর উপজেলা চেয়ারম্যান আবু নাসির বাবলু, জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি আব্দুল ফাত্তাহ, বাসুদেব কুন্ডু প্রমুখ।
আলোচনা সভা শেষে বিভিন্ন স্কুল ও কলেজের ছাত্র-ছাত্রীদের মধ্যে বিনামূল্যে গাছের চারা বিতরণ করা হয়। মেলায় ১৪টি স্টলে বিভিন্ন ধরনের ফলদ ও বনজ গাছের চারা বিক্রয় ও প্রদর্শন করা হচ্ছে। মেলা চলবে আগামী ৩১ জুলাই পর্যন্ত।