বাজিস-৩ : ভোলায় মশক নিধন ও পরিচ্ছন্নতা সপ্তাহ শুরু

146

বাজিস-৩
ভোলা-পরিচ্ছন্নতা-অভিযান
ভোলায় মশক নিধন ও পরিচ্ছন্নতা সপ্তাহ শুরু
ভোলা, ২৫ জুলাই, ২০১৯ (বাসস) : ‘নিজ আঙ্গিনা পরিষ্কার রাখি’ সবাই মিলে সুস্থ থাকি’ এ প্রতিপাদ্য নিয়ে জেলায় মশক নিধন ও পরিচ্ছন্নতা সপ্তাহ শুরু হয়েছে। এ উপলক্ষে আজ বৃহস্পতিবার জেলা প্রশাসনের আয়োজনে সকালে বর্ণাঢ্য র‌্যালি ও পথ সভা অনুষ্ঠিত হয়েছে।
র‌্যালিটি জেলা প্রশাসক কার্যালয় থেকে বের হয়ে শহরের নতুন বাজার, বাংলা স্কুল মোড় ও সদর রোড প্রদক্ষিণ করে একই স্থানে গিয়ে মিলিত হয়। পরে জেলা প্রশাসক কার্যালয়ের সামনে একটি পথ সভা অনুষ্ঠিত হয়।
এখানে জেলা প্রশাসক মো: মাসুদ আলম সিদ্দিক বলেন, আমাদের বাসগৃহের আঙ্গিনা নিয়মিত পরিস্কার পরিচ্ছন্ন রাখতে হবে। বসত ঘর ও তার আঙ্গিনায় কোথায় যাতে ৪/৫ দিনের আগের কোন পানি জমে না থাকে। সে ব্যাপারে খেয়াল রাখতে হবে। পানি থাকলে সেটি নিজ উদ্যোগে পরিস্কার করতে হবে। কারণ ওই জমে থাকা পানিতে মশা ডিম পাড়ে এবং বংশ বিস্তার করে। তাই এসব বিষয়ে আমাদের আরো বেশি সর্তক থাকতে হবে এবং অন্যদেরকে ও সতর্ক করতে হবে। আমাদের চারপাশ পরিস্কার পরিচ্ছন্ন থাকলে আমরা সুস্থ থাকবো এবং ডেঙ্গু, চিকনগুনিয়া থেকে মুক্ত হতে পারবো।
এসময় উপস্থিত ছিলেন, জেলা সিভিল সার্জন ডা: রথীন্দ্রনাথ মজুমদার, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মো: সেলিম রেজা, অতিরিক্ত জেলা মেজিস্ট্রেট মামুন আল ফারুক, পরিবেশ অধিদপ্তরের সহকারী পরিচালক মোঃ আব্দুল মালেক মিয়া, জেলা তথ্য কর্মকর্তা মোঃ আহসান কবিরসহ জেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক, শিক্ষার্থী এবং সরকারি দপ্তরের কর্মকর্তা ও কর্মচারীরা।
বাসস/এইচ এ এম/১৩০৫/নূসী