বাসস ক্রীড়া-১১ : কেএসসিএ-কে হারিয়ে ‘বি’ গ্রুপের শীর্ষে বিসিবি একাদশ

335

বাসস ক্রীড়া-১১
ক্রিকেট-বিসিবি একাদশ-কর্নঠক
কেএসসিএ-কে হারিয়ে ‘বি’ গ্রুপের শীর্ষে বিসিবি একাদশ
ঢাকা, ২৪ জুলাই ২০১৯ (বাসস) : মিনি রঞ্জি টুর্নামেন্ট খ্যাত ড. (ক্যাপ্টেন) কে. থিমাপিয়া মেমোরিয়াল টুর্নামেন্টে ‘বি’ গ্রুপের শীর্ষে উঠে এসেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) একাদশ। আজ বুধবার ব্যাঙ্গালুরুর এম. চিন্নাস্বামী স্টেডিয়ামে কর্নাটক স্টেট ক্রিকেট এসোসিয়েশন (কেএসএ) সেক্রেটারী একাদশকে তিনদিনের মধ্যে ১০ উইকেটে হারিয়ে গ্রুপ সেরার আসন দখল করে বিসিবি একাদশ।
এই জয়ের ফলে বিসিবি ১১ পয়েন্ট লাভ করেছে। দুই ম্যাচ থেকে ৮ পয়েন্ট নিয়ে গ্রুপে পরের অবস্থানে রয়েছে বিদর্ভ ক্রিকেট এসোসিয়েশন। তারা বর্তমানে ড. ডিওয়াই পাতিল ক্রিকেট একাডেমির মোকাবেলা করছে। ইতোমধ্যে প্রথম ইনিংসে লীড পেয়েছে বিদর্ভ।
টুর্নামেন্টে চার গ্রুপের গ্রুপ সেরা চার দল টুর্নামেন্টের সেমি-ফাইনালে খেলার সুযোগ পাবে।
দ্বিতীয় ইনিংসে বিসিবি শিবিরে কিছুটা আতংক ছড়িয়ে দিয়েছিল কেএসসিএ। এ সময় অভিনভ মনোহর ১১৭ রান সংগ্রহ করেন। এছাড়া বিনয় সাগর ৫৯ ও প্রবীন দুবে ৫৫ রান সংগ্রহ করেন। আগের দিনের ৩ উইকেটে ১০০ রানের পুঁজি নিয়ে ব্যাটিং শুরু করে তারা সবকটি উইকেটের বিনিময়ে ৩৪০ রান সংগ্রহ করে। বিসিবি’র হয়ে পেসার এবাদত হোসেন ৮৪ রানে তিন উইকেট শিকার করেন। কিন্তু প্রথম ইনিংস থেকে ২৫৫ রানে এগিয়ে থাকার কারণে বিসিবি’র জয়ের জন্য মাত্র ৮৬ রানের প্রয়োজন হয়। যেটি সহজেই টপকে যায় বিসিবি।
প্রথম ইনিংসে ৫৯ রান করা সাদমান ইসলাম অপরাজিত ৫২ রান সংগ্রহ করেন। আরেক ওপেনার জহুরুল ইসলাম করেছেন অপরাজিত ৩২ রান। এই দুই ওপেনার ২৪.১ ওভারে বিসিবি একাদশকে জয়ের বন্দরে পৌঁছে দেন।
বিদর্ভ ও পাতিল ক্রিকেট একাডেমির সঙ্গে আগের দুই ম্যাচে ড্র করা বাংলাদেশ দলের এটিই ছিল প্রথম জয়।
প্রথম ইনিংসে কেএসসিএ-কে মাত্র ৭৯ রানে অল আউট করে দিয়েছিল বিসিবি। পেসার শহিদুল ২০ রানে ৫ উইকেট দখল করেন। ওই সুযোগকে কাজে লাগিয়ে সবকটি উইকেট হারানোর আগে ৩৩৪ রান সংগ্রহ করে বাংলাদেশীরা।
বাসস/এসএমপি/এমএইচসি/১৯৪৫/মোজা/স্বব