বাসস ক্রীড়া-৯ : তৃতীয় ওয়ানডে জিতে সিরিজে ফিরলো বাংলাদেশ ‘এ’ দল

199

বাসস ক্রীড়া-৯
ক্রিকেট-বাংলাদেশ-আফগানিস্তান-এ দল
তৃতীয় ওয়ানডে জিতে সিরিজে ফিরলো বাংলাদেশ ‘এ’ দল
ঢাকা, ২৪ জুলাই ২০১৯ (বাসস) : আফগানিস্তান ‘এ’ দলের বিপক্ষে পাঁচ ওয়ানডে ম্যাচের সিরিজে ঘুরে দাঁড়িয়েছে বাংলাদেশ ‘এ’ ক্রিকেট দল। চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে আজ সিরিজের তৃতীয় ম্যাচে সফরকারীদের ৭ উইকেটে হারিয়েছে স্বাগতিকরা।
পেস বোলার আবু জায়েদ রাহির ২৮ রানে ৪ উইকেট এবং অফ স্পিনার মেহেদি হাসানের ২৪ রানে ৩ উইকেটে ভর করে আফগানিস্তানকে ৩২.৪ ওভারে ১২২ রানে অল আউট করে দেয় বাংলাদেশের যুবারা। জবাবে মাত্র তিন উইকেট হারিয়ে ৩০.৩ ওভারে তাদের টপকে যায় টাইগাররা।
এর আগে প্রথম দুই ম্যাচে সফরকারী দলের কাছে যথাক্রমে ১০ উইকেট ও ৪ উইকেটে হেরে সিরিজে ২-০ পিছিয়ে পড়েছিল বাংলাদেশ। আজকের এই জয়ে ব্যবধান কমিয়ে সিরিজটি বাঁচিয়ে রেখেছে স্বাগতিক দল। এই জয়ের ফলে এখন ২-১ ব্যবধানে ফিরেছে সিরিজটি।
ম্যাচে সফরকারীদের স্বল্প রানে আটকে দিলেও ব্যাটিংয়ের শুরুতে কিছুটা বিপর্যয়ের মুখে পড়েছিল বাংলাদেশ। মাত্র ৪৮ রান তুলতেই ৩ উইকেট হারিয়ে বসে স্বাগতিকরা। এরপর চতুর্থ উইকেট জুটিতে ৮৫ রানের যোগান দিয়ে দলকে নিরাপদে জয়ের বন্দরে পৌঁছে দেন ফজলে মাহমুদ ও আফিফ হোসেন। অপরাজিত থেকে মাহমুদ ৫৭ ও আফিফ ২১ রান সংগ্রহ করেছেন। এছাড়া ওপেনার ইমরুল কায়েস সংগ্রহ করেছেন ২৩ রান।
বাংলাদেশ দলের হয়ে একটি করে উইকেট পেয়েছেন ফরিদ আহমেদ, করিম জানাত ও জিয়াউর রহমান। আফগানিস্তানের হয়ে সর্বোচ্চ ২৫ রান সংগ্রহ করেছেন ওপেনার ইব্রাহিম জাদরান। এছাড়া শরাফউদ্দিন আহমেদ ১৭ ও দরবেশ রাসুলি ১৬ রান সংগ্রহ করেন।
বাসস/এসএমপি/এমএইচসি/১৮৫০/স্বব