বাজিস-৪ : ভোলায় ছেলেধরা গুজব রোধে পুলিশের প্রচারণা

145

বাজিস-৪
ভোলা-প্রচারণা
ভোলায় ছেলেধরা গুজব রোধে পুলিশের প্রচারণা
ভোলা, ২৪ জুলাই, ২০১৯ (বাসস) : জেলার ৭ উপজেলার ১০টি থানায় ছেলেধরা গুজব ও গণপিটুনি রোধে সচেতনতামূলক প্রচারণা চলছে। জেলা পুলিশের উদ্যোগে মঙ্গলবার সকাল থেকে শহরের সদর রোড, নতুন বাজার, বাসস্ট্যান্ডসহ বিভিন্ন এলাকায় পথসভা, মাইকিং, লিফলেট বিতরণ করা হচ্ছে। সদর থানা ছাড়াও অন্য ৯টি থানা এলাকাতে একসাথে গুজব বিরোধী প্রচারে মানুষকে সজাগ করে তোলা হচ্ছে। শহর-গ্রাম সর্বত্র চালানো হচ্ছে গুজবের বিরুদ্ধে মাইকিং।
অতিরিক্ত পুলিশ সুূপার মীর সাফীন মহমুদ বাসস’কে বলেন, পদ্মা সেতুতে মানুষের মাথা লাগবে এমন গুজব ছড়ানোর দায় জেলায় ইতোমধ্যে ১জনকে আটক করা হয়েছে। সদর দপ্তরের নির্দেশে জেলার ১০টি থানায় মঙ্গলবার থেকে প্রচারণা শুরু হয়েছে। সকাল থেকেই বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষার্থীদের নিয়ে কমিউনিটি ও বিট পুলিশিং-এর মাধ্যমে সবাইকে সচেতন করা হচ্ছে। এক সাথে মসজিদের ইমামদের মাধ্যমে মুসুল্লিদেরকেও বিষয়টি পরিষ্কার করা হচ্ছে। চলছে মাইকিং, লিফলেট বিতরণসহ নানান প্রচারণা।
তিনি বলেন, এটি সম্পূর্ণরুপে একটি গুজব। কেউ যাতে এ গুজবে বিভ্রান্ত হয়ে আইন নিজের হাতে তুলে না নেয়। কারণ আইন নিজের হাতে তুলে নেয়া একটি ফৌজদারী অপরাধ। তারপরেও যদি কাউকে ছেলে ধরা বলে সন্দেহ হয়, তবে সাথে সাথে নিকটস্থ থানায় জানানোর জন্য সকলের কাছে অনুরোধ করা হয়েছে। অথবা ৯৯৯ নম্বরে জানালে পুলিশ এ বিষয়ে ব্যবস্থা নিবে।
ভোলা সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. ছগির মিয়া বাসস’কে বলেন, ছেলে ধরার গুজব ছড়িয়ে একটি কুচক্রি মহল দেশের আইন-শৃঙ্খলা পরিস্থিতির অবনতি করার অপচেষ্টা চালাচ্ছে। তাই কেউ যাতে আইন নিজের হাতে তুলে না নেয় সে ব্যাপারে আমরা সকলকে সচেতন করছি। গত মঙ্গলবার সকাল থেকেই আমাদের ব্যাপক প্রচার-প্রচারণা চলছে।
বাসস/এইচএএম/১৩১০/-নূসী