সততা দিয়েই জনআস্থা অর্জন করতে হবে : দুদক চেয়ারম্যান

367

ঢাকা, ২৩ জুলাই, ২০১৯ (বাসস) : দুর্নীতি দমন কমিশনের (দুদক) চেয়ারম্যান ইকবাল মাহমুদ বলেছেন, সততা, কাজ, মেধা, দক্ষতা ও মননশীলতা দিয়েই জনআস্থা অর্জন করতে হবে।
তিনি আজ রাজধানীর সেগুন বাগিচাস্থ দুদকের প্রধান কার্যালয়ে নিরাপত্তা, অফিস শৃঙ্খলা ও অফিসিলিয়াল আচরণ শীর্ষক এক প্রশিক্ষণে কমিশনের কর্মকর্তাদের উদ্দেশ্যে এ কথা বলেন।
দুদক চেয়ারম্যান বলেন, অফিসের সর্বোচ্চ শৃঙ্খলা বজায় রাখা, আইন-কানুন মেনে চলাই কর্মকর্তা-কর্মচারীদের বিধিবদ্ধ দায়িত্ব।
তিনি আরও বলেন, বিগত তিন বছরে কমিশনের অধিকাংশ কর্মকর্তা-কর্মচারীকে একাধিকবার দুর্নীতির অভিযোগ অনুসন্ধান, তদন্ত ও প্রসিকিউসনসহ বিভিন্ন বিষয়ে প্রশিক্ষণ দেওয়া হয়েছে। প্রশিক্ষণের এ ধারা অব্যাহত রাখা হবে।
ইকবাল মাহমুদ বলেন, এই প্রশিক্ষনের মূল উদ্দেশ্য হচ্ছে কর্মকর্তাদের সক্ষমতা বৃদ্ধির মাধ্যমে প্রাতিষ্ঠানিক সক্ষমতা বৃদ্ধি। কার্যকর প্রাতিষ্ঠানিক সক্ষমতা বৃদ্ধি পেলেই জনআস্থা বৃদ্ধি পাবে বলে তিনি মন্তব্য করেন।
তিনি সুপারভাইজিং কর্মকর্তাদের উদ্দেশ্যে বলেন, অধীনস্ত কর্মকর্তাদের প্রতি পারস্পরিক সহযোগিতার মাধ্যমে আধুনিক প্রশাসনিক ব্যবস্থাপনার নিয়ম-কানুন অনুসরণ করে দায়িত্ব পালন করবেন।
প্রশিক্ষণ কোর্সে কমিশনের পরিচালক, উপপরিচালক, সহকারী পরিচালক ও উপসহকারী পরিচালক পদমর্যাদার ত্রিশজন কর্মকর্তা অংশগ্রহণ করেছেন।