বাসস দেশ-১৭ : শ্রমিক কল্যাণ তহবিল থেকে মৃত্যু বীমা দাবি বাবদ ৯ কোটি ১৪ লাখ টাকার পরিশোধ

109

বাসস দেশ-১৭
বীমা- শ্রমিক কল্যাণ
শ্রমিক কল্যাণ তহবিল থেকে মৃত্যু বীমা দাবি বাবদ ৯ কোটি ১৪ লাখ টাকার পরিশোধ
ঢাকা, ২৩ জুলাই, ২০১৯ (বাসস) : শতভাগ রপ্তানীমুখী শিল্পের শ্রমিকদের কল্যাণে গঠিত কেন্দ্রীয় তহবিল থেকে বিজিএমইএ এবং বিকেএমইএকে গার্মেন্টস শ্রমিকের মৃত্যু বীমা দাবি বাবদ এবং আপদকালীন সহায়তা হিসেবে ৯ কোটি ১৪ লাখ টাকা প্রদান করা হয়েছে।
মঙ্গলবার শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব কে এম আলী আজম কেন্দ্রীয় তহবিলের এই চেক বিজিএমইএ এবং বিকেএমইএ -এর প্রতিনিধিদের হাতে তুলে দেন।
কেন্দ্রীয় তহবিল থেকে বিজিএমইএ এবং বিকেএমইএ এর সদস্যভুক্ত ৪শ ৪৪ জন গার্মেন্টস শ্রমিকের মৃত্যু বীমা বাবদ ৮ কোটি ৮৮ লাখ টাকা এবং সম্প্রতি বন্ধ হয়ে যাওয়া স্টার গার্মেন্টস লি.-এর শ্রমিকদের বেতন ভাতা বাবদ আপদকালীন সহায়তা হিসেবে ২৬ লাখ টাকা প্রদান করা হয়।
এরমধ্যে বিজিএমইএ’কে দেয়া হয়েছে ৬ কোটি ১০ লাখ টাকা এবং বিকেএমইএ কে দেয়া হয়েছে ৩ কোটি ৪ লাখ টাকা। বিজিএমইএ এর পক্ষে পরিচালক নজরুল ইসলাম এবং বিকেএমইএ এর পক্ষে ভাইস প্রেসিডেন্ট ফজলে শামীম এহসান চেক গ্রহণ করেন।
চেক প্রদান অনুষ্ঠানে সভাপতির বক্তৃতায় কে এম আলী আজম ঈদুল আজহার আগে শ্রমিকদের বেতন- বোনাস নিয়ে যাতে কোন ধরনের সমস্যার সৃষ্টি না হয় সেজন্য বিজিএমইএ এবং বিকেএমইএ এর সংশ্লিষ্ট সকলের সহযোগিতা চান।
অনুষ্ঠানের অন্যান্যের মধ্যে কেন্দ্রীয় তহবিলের মহাপরিচালক ড. আনিসুল আউয়াল বক্তৃতা করেন।
বাসস/সবি/এমএআর/১৭৩০/কেএআর