লক্ষ্মীপুরে দুর্নীতি প্রতিরোধে মতবিনিময় সভা অনুষ্ঠিত

382

লক্ষ্মীপুর, ২৩ জুলাই, ২০১৯ (বাসস): জেলার রামগঞ্জ উপজেলায় দুর্নীতি প্রতিরোধে সরকারি কার্যালয়ের কর্মকর্তা ও শিক্ষা প্রতিষ্ঠানগুলোর প্রধানদের নিয়ে এক মতবিনিময় সভা আজ অনুষ্ঠিত হয়েছে।
‘বন্ধ হলে দুর্নীতি, উন্নয়নে আসবে গতি’ এ স্লোগানে আজ মঙ্গলবার দুপুরে রামগঞ্জ উপজেলা পরিষদের হলরুমে এ সভা অনুষ্ঠিত হয়।
উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির উদ্যোগে ও মাধ্যমিক শিক্ষা কর্মকর্তার কার্যালয়ের ব্যবস্থাপনায় আয়োজিত এ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, দুর্নীতি দমন কমিশনের (দুদক) নোয়াখালী জেলা সমন্বিত কার্যালয়ের উপপরিচালক জাহাঙ্গীর আলম।
রামগঞ্জ উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি মো. মোখলেছুর রহমানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক এম এ রহিমের পরিচালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন- উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) মোহাম্মদ হুমায়ুন রশিদ, জেলা শিক্ষা কর্মকর্তা সরিৎ কুমার চাকমা, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মিজানুর রহমান ভূঁইয়া প্রমুখ।
আয়োজকরা জানান, অনুষ্ঠানে দুদক-এর পক্ষ থেকে রামগঞ্জ উপজেলার ৫৭টি শিক্ষা প্রতিষ্ঠানে সততা সংঘের উদ্যোগে শিক্ষার্থীদের অংশগ্রহণে সাধারণজ্ঞান, সাংস্কৃতিক ও বিতর্ক প্রতিযোগিতার জন্য ১ হাজার ৯শ’ টাকা করে অনুদানের চেক বিতরণ করা হয়।
এসময় অংশগ্রহণকারীদের দুর্নীতি বিরোধী স্লোগান সম্বলিত নোটখাতা, স্কেল, ফেস্টুন ও সততা সংঘ পরিচালনার জন্য একটি করে নির্দেশিকা দেওয়া হয়।
পরে রামগঞ্জ উচ্চ বিদ্যালয়সহ ৩টি শিক্ষা প্রতিষ্ঠানে সততা স্টোর চালু করা হয়।