বাজিস -২ : বেশি বেশি গাছ লাগান ও পরিবেশ বাঁচান : মোশাররফ হোসেন এমপি

150

বাজিস -২
ফরিদপুর- মোশাররফ হোসেন
বেশি বেশি গাছ লাগান ও পরিবেশ বাঁচান : মোশাররফ হোসেন এমপি
ফরিদপুর, ২৩ জুলাই ,২০১৯ (বাসস) : স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয় সংক্রান্ত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেন এমপি বলেছেন, প্রাকৃতিক দুর্যোগ মোকাবিলাসহ পরিবেশের ভারসাম্য রক্ষায় বৃক্ষের গুরুত্ব অপরিসীম। তাই বেশি বেশি গাছ লাগান ও পরিবেশ বাঁচান।
সোমবার বিকেলে ফরিদপুর শহরের ব্রক্ষ্মসমাজ সড়কে পক্ষকাল ব্যাপী বৃক্ষমেলা- উদ্বোধনকালে তিনি এসব কথা বলেন।
কৃষি সম্প্রসারণ অধিদপ্তর ও সামাজিক বন বিভাগের আয়োজনে এবং জেলা প্রশাসনের সার্বিক সহায়তায় এ মেলার আয়োজন করা হয়।
তিনি আরো বলেন, জীবন রক্ষার পুষ্টি উপাদান, খনিজ লবনসহ এন্টি-অক্সিডেন্টের মূল উৎস্য হচ্ছে বৃক্ষের ফলমূল।
ফলদ বৃক্ষের মাধ্যমে শরীরের খাদ্য ও পুষ্টির চাহিদা পূরণ হয়। এছাড়া জীবন রক্ষায় প্রয়োজনীয় যে অক্সিজেন ও মূল্যবান কাঠ পাওয়া যায় তা আমরা বৃক্ষ থেকেই পেয়ে থাকি।
সর্বোপরি প্রাকৃতিক দুূর্যোগের মোকবিলাসহ পরিবেশের ভারসাম্য রক্ষা ও ভ’মন্ডলকে টিকিয়ে রাখার জন্য বৃক্ষের ভ’ুমিকা অপরিসীম বলে তিনি উল্লেøখ করেন।
ফরিদপুরের জেলা প্রশাসক অতুল সরকারের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা পরিষদ চেয়ারম্যান লোকমান হোসেন মৃধা, পুলিশ সুপার জাকির হোসেন খান পিপিএম,ফরিদপুর পৌরসভার মেয়র শেখ মাহতাব আলী মেথু, জেলা আওয়ামী লীগ সভাপতি অ্যাডভোকেট সুবল চন্দ্র সাহা,সদর উপজেলা চেয়ারম্যান আঃ রাজ্জাক মোল্লাা, কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক কার্তিক চন্দ্র সাহা, জেলা যুবলীগের সভাপতি এএইচএম ফোয়াদ, ফরিদপুর প্রেস ক্লাবের সভাপতি মো. ইমতিয়াজ হাসান রুবেল,নার্সারী মালিক সমিতির সভাপতি মোঃ আক্কাস হোসেন প্রমুখ।
অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন বিভাগীয় বন কর্মকর্তা এনামুল হক ভূইয়া। এসময় উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) রোকসানা রহমান,জেলা আওয়ামী লীগের যুগ্ন-সম্পাদক ঝর্না হাসান,শহর আওয়ামী লীগের সভাপতি নাজমুল ইসলাম লেভী ।
বাসস/সংবাদদাতা/১১-৫৮/নূসী