বাজিস-১৬ : বুড়িগঙ্গার উভয় তীরে ৪১টি অবৈধ স্থাপনা উচ্ছেদ করেছে বিআইডব্লিউটিএ

502

বাজিস-১৬
বুড়িগঙ্গা-উচ্ছেদ-কেরানীগঞ্জ
বুড়িগঙ্গার উভয় তীরে ৪১টি অবৈধ স্থাপনা উচ্ছেদ করেছে বিআইডব্লিউটিএ
ঢাকা, ২২ জুলাই, ২০১৯ (বাসস) : বুড়িগঙ্গা নদীর উভয় তীরে বিআইডব্লিউটিএ’র উচ্ছেদ অভিযানে ৪৬তম কার্যদিবসে ৪১টি অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়েছে।
বিআইডব্লিউটিএ’র নির্বাহী ম্যাজিস্ট্রেট মোস্তাফিজুর রহমানের নেতৃত্বে আজ সোমবার সকাল ১০টা থেকে বিকাল ৫টা পর্যন্ত মুন্সিখোলা হতে আলীগঞ্জ খেলার মাঠ পর্যন্ত এই উচ্ছেদ অভিযান চলে।
উচ্ছেদকৃত স্থাপনাগুলোর মধ্যে ছিল ৫টি একতলা ভবন, ১টি দোতলা ভবন, আধাপাকা ১৫টি ও টিনের ঘর ২০টি। উচ্ছেদের সময় উচ্ছেদকৃত বিভিন্ন মালামাল নিলামে বিক্রি করে ১ কোটি ৪৫ লাখ ৮০ হাজার টাকা সরকারের কোষাগারে জমা দেয়া হয়েছে। এসময় ২ একর সরকারি জায়গা অবমুক্ত করা হয়।
উচ্ছেদ অভিযানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন- বিআইডব্লিউটিএ’র যুগ্ম-পরিচালক একেএম আরিফ উদ্দিন, উপ-পরিচালক মো. মিজানুর রহমান, উপ-পরিচালক মো. কায়সারুল আলম, সহকারী পরিচালক মো. নুর হোসেন ও মো. রেজাউল করিম প্রমুখ।
বিআইডব্লিউটিএ’র যুগ্ম-পরিচালক একেএম আরিফ উদ্দিন বলেন, সরকারের নির্দেশনায় আমরা বুড়িগঙ্গা নদীকে দখলমুক্ত করার জন্য আমরা আজ ৪৬তম উচ্ছেদ অভিযান পরিচালনা করলাম। নদীর জায়গা নদীকে ফিরিয়ে দেয়ার লক্ষ্যে আমাদের এই অভিযান।
বিআইডব্লিউটিএ- সূত্রে জানা গেছে, মঙ্গলবার সকাল ৯টায় আলীগঞ্জ মাঠ থেকে ফতুল্লা, বঞ্চবটি, ধর্মগঞ্জ পর্যন্ত উচ্ছেদ অভিযান চালানো হবে।
বাসস/সংবাদদাতা/২১২০/-এমকে