প্রস্তুতিমূলক ম্যাচের আগে অনুশীলন সারলো বাংলাদেশ

363

কলম্বো, ২২ জুলাই ২০১৯ (বাসস) : শ্রীলংকা সফরে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের আগে একমাত্র প্রস্তুতি ম্যাচে আগামীকাল শ্রীলংকা বোর্ড প্রেসিডেন্ট একাদশের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। এজন্য আজ নিজেদের অনুশীলন সাড়লো টাইগাররা।
কলম্বোতে স্থানীয় সময় বেলা ২টা থেকে বিকেল ৫টা পর্যন্ত অনুশীলন করে বাংলাদেশ দল। গা গরমের পর দীর্ঘক্ষণ ফিল্ডিং ও ক্যাচিং অনুশীলন করেন তামিম-মুশফিক-মাহমুদুল্লাহরা। ফিল্ডিং শেষে নেটে ব্যাটিং-বোলিং অনুশীলন করেন তারা। পাশাপাশি নেটে ব্যাটিং করতে দেখা গেছে অধিনায়ক তামিম ইকবাল, মুশফিকুর রহিম ও মাহমুদুল্লাহ রিয়াদকে।
চট্টগ্রামে আফগানিস্তান ‘এ’ দলের বিপক্ষে অনানুষ্ঠানিক সিরিজ ও ভারতে মিনি রঞ্জিতে অন্যান্য খেলোয়াড়রা ব্যস্ত থাকার কারণে মাত্র আটজন খেলোয়াড় নিয়ে গতকালের পর আজও নিজেদের অনুশীলন পর্ব সারে বাংলাদেশ। শ্রীলংকায় দ্বিতীয় দিনের মত অনুশীলন করেন- অধিনায়ক তামিম ইকবাল, মাহমুদুল্লাহ রিয়াদ, মেহেদি হাসান মিরাজ, মুশফিকুর রহিম, মুস্তাফিজুর রহমান, রুবেল হোসেন, সৌম্য সরকার ও মোসাদ্দেক হোসেন সৈকত।
আফগানিস্তান ‘এ’ দলের বিপক্ষে গতকাল দ্বিতীয় ওয়ানডে শেষে আজ শ্রীলংকা উড়ে গেছেন এনামুল হক বিজয়, মোহাম্মদ মিঠুন, সাব্বির রহমান ও ফরহাদ রেজা। ভারতে মিনি রঞ্জিতে ব্যস্ত থাকা তাসকিন আহমেদ ও তাইজুল ইসলাম যথা সময়ে দলের সঙ্গে যোগ দেবেন।
২৬ জুলাই অনুষ্ঠিত হবে সিরিজের প্রথম ওয়ানডে। ২৮ জুলাই অনুষ্ঠিত হবে দ্বিতীয় ওয়ানডে। তৃতীয় ও শেষ ওয়ানডে হবে ৩১ জুলাই। সবগুলো ম্যাচই হবে কলম্বোর আর প্রেমাদাসা স্টেডিয়ামে। তিনটি ম্যাচই শুরু হবে বাংলাদেশ সময় দুপুর ৩টায়।
শ্রীলঙ্কা সফরের বাংলাদেশ দল : তামিম ইকবাল (অধিনায়ক), মাহমুদুল্লাহ রিয়াদ, মুশফিকুর রহিম, সাব্বির রহমান সৌম্য সরকার, মেহেদি হাসান মিরাজ, মোহাম্মদ মিঠুন, মোসাদ্দেক হোসেন, তাইজুল ইসলাম, তাসকিন আহমেদ, মুস্তাফিজুর রহমান, রুবেল হোসেন, ফরহাদ রেজা এবং এনামুল হক বিজয়।