বানভাসি মানুষ ঘরে ফিরে না যাওয়া পর্যন্ত ত্রাণ বিতরণ অব্যাহত থাকবে : ত্রাণ প্রতিমন্ত্রী

374

সিরাজগঞ্জ, ২২ জুলাই ২০১৯ (বাসস) : দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা: এনামুর রহমান বলেছেন, বানভাসি মানুষ ঘরে ফিরে না যাওয়া পর্যন্ত ত্রাণ বিতরণ কার্যক্রম অব্যাহত থাকবে।
তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা দুর্যোগ ব্যবস্থাপনায় দৃঢ় পদক্ষেপ গ্রহণ করেছেন যাতে একজন বানভাসি মানুষও যেন কষ্টে না থাকে। বর্তমান সরকার ক্ষতিগ্রস্থ মানুষের পাশে আছে এবং থাকবে।
আজ সোমবার জেলার কাজিপুর উপজেলায় এক ত্রাণ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় প্রতিমন্ত্রী এ কথা বলেন।
‘বন্যা পরবর্তী সময়ে ক্ষতিগ্রস্তদের পুর্নবাসনের ব্যবস্থা করা হবে এ কথা উল্লেখ করে তিনি বলেন, বন্যার সময়ে সকল জেলার রাস্তাঘাট সংস্কারের পদক্ষেপ গ্রহণ ও বাস্তবায়ন করা হবে। অন্যদিকে চরাঞ্চলের ৬ টি ইউনিয়নে আশ্রয়কেন্দ্র তৈরির উদ্যোগও গ্রহণ করা হয়েছে।
অনুষ্ঠানের বিশেষ অতিথি পানি সম্পদ মন্ত্রনালয়ের উপমন্ত্রী এ কে এম এনামুল হক শামীম বলেন, যমুনার হিং¯্র থাবা থেকে সিরাজগঞ্জকে রক্ষা করার লক্ষ্যে ইতিমধ্যেই একটি প্রকল্প চলমান রয়েছে। আরোও ১টি প্রকল্প অন্তর্ভূক্ত করা হবে।
কাজিপুরের দুর্গম চরাঞ্চলের শহীদ এম মনসুর আলী ইকোপার্কে জেলা প্রশাসক ড. ফারুক আহাম্মদের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তৃতা করেন কাজিপুর উপজেলা চেয়ারম্যান খলিলুর রহমান সিরাজী, উপজেলা আওয়ামীলীগ সভাপতি সাখাওয়াত হোসেন।
পরে প্রতিমন্ত্রী বানভাসি ১ হাজার ৬০ জন পরিবারের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করেন।