বাজিস-১৫ : প্রত্যেক উপজেলায় ‘টেকনিক্যাল ট্রেনিং সেন্টার’ স্থাপন করা হবে : প্রবাসী কল্যাণ সচিব

506

বাজিস-১৫
ময়মনসিংহ- সেমিনার
প্রত্যেক উপজেলায় ‘টেকনিক্যাল ট্রেনিং সেন্টার’ স্থাপন করা হবে : প্রবাসী কল্যাণ সচিব
ময়মনসিংহ, ২০ জুলাই ২০১৯ (বাসস) : প্রত্যেক উপজেলায় একটি করে টেকনিক্যাল ট্রেনিং সেন্টার (টিটিসি) স্থাপন করা হবে বলে জানিয়েছেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের সচিব রৌনক জাহান।
আজ শনিবার ময়মনসিংহে জেলা প্রশাসকের সম্মেলনকক্ষে ‘বৈদেশিক কর্মসংস্থানের জন্য দক্ষতা ও সচেতনতা’ শীর্ষক দিনব্যাপী এক কর্মশালায় তিনি একথা বলেন।
ময়মনসিংহের জেলা প্রশাসক মো. মিজানুর রহমানের সভাপতিত্বে সেমিনারে মূল প্রবন্ধ উপস্থাপন করেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের যুগ্ম-সচিব নাসরীন জাহান ।
আলোচনায় অংশ নেন স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক (যুগ্ম-সচিব) কে এম গালিভ খাঁন, বিজিবির ৩৯ ব্যাটালিয়ান অধিনায়ক লে. কর্ণেল শহীদুর রহমান, ময়মনসিংহের অতিরিক্ত পুলিশ সুপার জয়িতা শিল্পী, গফরগাঁও উপজেলা চেয়ারম্যান আশরাফ উদ্দিন, মুক্তাগাছা উপজেলা চেয়ারম্যান আব্দুল হাই আকন্দ, ভালুকা উপজেলা চেয়ারম্যান আবুল কালাম ও ময়মনসিংহ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক শেখ মহিউদ্দিন আহাম্মদ।
সেমিনারে জানানো হয়, প্রবাসী কল্যাণ ব্যাংক থেকে ৩৫ হাজার কর্মিকে চারশ’ কোটি টাকা ঋণ দেয়া হয়েছে। এ খাত থেকে প্রতিবছর ১৪ থেকে ১৬ বিলিয়ন মার্কিন ডলার বৈদেশিক মুদ্রা অর্জন সম্ভব হচ্ছে।
সেমিনারে আরও জানানো হয়, ময়মনসিংহ জেলা থেকে ২০১৮ সালে ১৯ হাজার ৫৪২জন দক্ষ জনশক্তি বিদেশে পাঠানো হয়েছে।
বাসস/সংবাদদাতা/২০৩০/এমকে