বাসস দেশ-২২ : আধুনিক গাজীপুর গঠন ও উন্নয়নে সকল মহলের সম্মিলিত উদ্যোগ জরুরি

438

বাসস দেশ-২২
সংবর্ধনা-উন্নয়ন পরিষদ
আধুনিক গাজীপুর গঠন ও উন্নয়নে সকল মহলের সম্মিলিত উদ্যোগ জরুরি
গাজীপুর, ১৯ জুলাই, ২০১৯ (বাসস) : পরিকল্পিতভাবে আধুনিক গাজীপুর গঠন ও উন্নয়নে সবাইকে সম্মিলিতভাবে কাজ করার জন্য উদ্যোগ গ্রহণ করতে হবে। বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা গাজীপুরের উন্নয়নে আট হাজার কোটি টাকার প্রকল্প অনুমোদন করেছেন। পরিকল্পিত নগরী গড়ে তোলার লক্ষ্যে গাজীপুর সিটির ক্ষমতা বৃদ্ধির পাশাপাশি গাজীপুর উন্নয়ন কর্তৃপক্ষ আইনও পাস করার উদ্যোগ নেয়া জরুরি।
আজ বিকেলে টঙ্গি প্রেসক্লাবে শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য ও জাতীয় শ্রমিক লীগের সাধারণ সম্পাদক বেগম শামসুন্নহার ভূইয়া এমপিকে দেয়া এক সংবার্ধনা অনুষ্ঠানে টঙ্গির বিভিন্ন শ্রেণী পেশার নেতৃবৃন্দ এসব কথা বলেন।
টঙ্গি উন্নয়ন পরিষদের উদ্যোগে ও পরিষদের চেয়ারম্যান মোস্তফা কামাল হুমায়ুন হিমুর সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন, গাজীপুর সদর উপজেলা চেয়ারম্যান এডভোকেট রীনা পারভীন, গাজীপুর সিটি কর্পোরেশনের কাউন্সিলর নাসির উদ্দিন মোল্লা, ঢাকাস্থ গাজীপুর উন্নয়ন পরিষদের আহবায়ক সাংবাদিক আতাউর রহমান ও যুগ্ম আহবায়ক এম.এ সালাম শান্ত, বিশিষ্ট সমাজ সেবক ও পরিবেশবিদ মো. শহীদুল্লাহ, বিশিষ্ট চিকিৎসক ডা. জালাল আহমদ, জাহিদুল কবীর আনোয়ার, সাংবাদিক এম হায়দার সরকার, হাজী শেখ মো. শহীদুল্লাহ, মনিরুজ্জামান, কলিমুল্লাহ ইকবাল, এস. এম কামাল হোসেন, নাসির উদ্দিন বুলবুল ও হাজী আহসান উল্লাহ।
সভায় যানজট সমস্যার সমাধান, পানীয় জলের সুব্যবস্থা, বর্জ্য ব্যবস্থাপনা, বনভূমি ও নদী রক্ষায় কার্যকরী ব্যবস্থা গ্রহণ করার দাবি জানানো হয়। এছাড়া গাজীপুরের জনগণের স্বাস্থ্য সেবা নিশ্চিত করা, পরিবেশ ও শব্দ দূষণ, জলাবদ্ধতা, যানজট দূরীকরণ এবং আইটি খাতে উন্নয়নে কার্যকর ব্যবস্থা গ্রহণের দাবি জানানো হয়। সভায় ভিশন টুয়েন্টি টুয়েন্টি ফাইভ বাস্তবায়নের মাধ্যমে ২০২৫ সালের মধ্যে গাজীপুরকে ডিজিটাল নগরী করার উদ্যোগ নিতে সবাইকে সম্মিলিতভাবে কাজ করার জন্য বেগম শামসুন্নহার ভূইয়া এমপি আহ্বান জানান।
বাসস/সংবাদদাতা/এমএআর/২১৫০/-এইচএন