বাসস দেশ-২০ : গঠনমূলক সমালোচনাকে সরকার স্বাগত জানায় : তথ্যমন্ত্রী

434

বাসস দেশ-২০
তথ্যমন্ত্রী-ট্রিবিউন
গঠনমূলক সমালোচনাকে সরকার স্বাগত জানায় : তথ্যমন্ত্রী
ঢাকা, ১৯ জুলাই, ২০১৯ (বাসস) : তথ্যমন্ত্রী ড. হাসান মাহমুদ বলেছেন, আওয়ামী লীগ সরকার সবসময় গঠনমূলক সমালোচনাকে স্বাগত জানায়।
তিনি বলেন, দেশের প্রচার মাধ্যম গঠনমূলক সমালোচনা করে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারে। তিনি আজ সন্ধ্যায় নগরীর একটি হোটেলে এক অনুষ্ঠানে বক্তৃতাকালে এ কথা বলেন। ইংরেজী দৈনিক পত্রিকা ঢাকা ট্রিবিউনের ৬ষ্ঠ প্রতিষ্ঠা বাষির্কী উপলক্ষে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়।
বাংলাদেশ আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাসান মাহমুদ বলেন, বিগত দশ বছরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার গতিশীল নেতৃত্বে বাংলাদেশে পরিবর্তন এসেছে। বাংলাদেশ এখন আর স্বল্পোন্নত দেশ নয়, নি¤œমধ্য আয়ের দেশ।
বাংলাদেশ খাদ্য ঘাটতির দেশ থেকে খাদ্য উদ্বৃত্ত দেশে রূপান্তরিত হয়েছে। বাংলাদেশ এখন বিশ্বে একটি কেস স্টাডি। তিনি বঙ্গবন্ধু’র কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষিত ভিশন-২১ এবং ভিশন – ৪১ বাস্তবায়নে এক সঙ্গে কাজ করার আহ্বান জানান।
জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্ন বাস্তবায়নের জন্য সোনার বাংলা প্রতিষ্ঠার মাধ্যমে উন্নত দেশ গড়ে তুলতে সবাইকে এগিয়ে আসার আহ্বান জানান মন্ত্রী।
হাছান মাহমুদ আশা প্রকাশ করেন যে, ২০১৩ সালে সংবাদপত্রটি চালু হওয়ার পর থেকে যেমন, ঠিক তেমন করে সাংবাদিকতার ধারাবাহিকতায় সামনের দিকে এগিয়ে যাবে।
অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, ঢাকা ট্রিবিউন’র প্রকাশক কাজী আনিস আহমেদ ও বোর্ড সদস্য কাজী ইনাম আহমেদ।
ঢাকা ট্রিবিউন’র অসাধারণ অগ্রযাত্রার জন্য কাজী আনিস এই সংবাদপত্রের সাংবাদিক ও কর্মচারীদেরকে কৃতিত্বের কথা উল্লেখ করেন।
পরে, পত্রিকাটির অগ্রযাত্রায় বিশেষ অবদান রাখার স্বীকৃতিস্বরূপ ১০ জন সেরা কর্মীর হাতে ঢাকা ট্রিবিউন বিশেষ স্বীকৃতি পুরস্কার তুলে দেন ড. হাছান মাহমুদসহ ঢাকা ট্রিবিউন’র সম্পাদক ও প্রকাশক।
অনুষ্ঠানে অন্যদের মধ্যে রাজনীতিবিদ, শিক্ষাবিদ, কর্পোরেট ব্যক্তিত্ব, বিদেশী অতিথি, সাংবাদিক, বিনোদন জগতের ব্যক্তিত্ব ও উন্নয়ন কর্মীগণ উপস্থিত ছিলেন।
বাসস/পিএসবি/অনুবাদ-অমি/কেজিএ/২১৪০/-এইচএন