বাজিস-১ : জয়পুরহাটে অস্বচ্ছল সংস্কৃতিসেবীদের জন্য ৫ লাখ ৮০ হাজার টাকা বরাদ্দ

187

বাজিস-১
জয়পুরহাট-বরাদ্দ
জয়পুরহাটে অস্বচ্ছল সংস্কৃতিসেবীদের জন্য ৫ লাখ ৮০ হাজার টাকা বরাদ্দ
জয়পুরহাট, ২১ জুন, ২০১৮ (বাসস) : জেলার অস্বচ্ছল সংস্কৃতিসেবীদের জন্য মাসিক কল্যাণ ভাতা হিসেবে ৫ লাখ ৮০ হাজার ৮শ’ টাকা মঞ্জুরি প্রদান করেছে সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়।
জেলা প্রশাসকের কার্যালয় সূত্র বাসস’কে জানায়, ২০১৭-১৮ অর্থ বছরের মঞ্জুরিকৃত ওই অর্থ ৩০ জুনের মধ্যে উত্তোলন-পূর্বক জেলার অস্বচ্ছল সংস্কৃতিসেবী ৪২ জনের মাঝে বিতরণ করতে জেলা প্রশাসককে নির্দেশনা প্রদান করা হয়েছে।
মাসিক কল্যাণ ভাতাপ্রাপ্তদের মধ্যে রয়েছেন- তোয়ক্কেল হোসেন প্রামাণিক, অধির চন্দ্র দেবনাথ, ফেরদৌস হোসেন, খলিলুর রহমান, হাসেম চিসতী, আলতাফ হোসেন, আগর হোসেন, সামছুল হক, রুহুল কুদ্দুস, জয়নাল আবেদীন, আব্দুল মজিদ, সামছুল দরবেশ, ফেরদৌস আলী, গোবিন্দ কর্মকার, বাবুল চন্দ্র দাস, রুমা রানী দাস (হিয়া দাস), রনজিৎ কুমার ঘোষ, অজিত কুমার ঘোষ, প্রদীপ কুমার মন্ডল, নিরোধ বিহারী রায়, খলিলুর রহমান, নওজেস আলী, রমজান বাউল, মিজানুর রহমান কাজল, তবিবুর রহমান, অনিতা সরকার, ভূলন সিং, সুকুমার, রাধেশ্যাম মহন্ত, আবুল হোসেন, আব্দুর রাজ্জাক, বাদেশ আলী মোল্লা, সুশান্ত চন্দ্র মহন্ত, এরশাদ, আবুল কাসেম, কামাল হোসেন দেওয়ান, মোহসীন আলী ফৌজদার, তোজাম্মেল শাহ্, ওয়াদুদ মন্ডল, খাকছের সরদার, হবিবর মৃধা ও আমির হোসেন।
সংস্কৃতিসেবীরা নানাভাবে সমাজের কৃসংস্কার দূর করে সমাজকে আলোকিত করার জন্য কাজ করে থাকে। সমাজে ভাল মানুষ তৈরির কাজে বিশেষ ভূমিকা পালন করলেও বহুদিন ধরে অবহেলার মধ্যে ছিল এ সংস্কৃতি সমাজ। বর্তমান সরকার ক্ষমতায় আসার পর সংস্কৃতিসেবীদের গুরুত্ব বিবেচনায় নিয়ে অসচ্ছলদের জন্য ভাতা প্রদানের ব্যবস্থা গ্রহণ করেন বলে জানান জাতীয় রবীন্দ্র সংগীত সম্মিলন পরিষদ কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি ও স্থানীয় মুক্তিযুদ্ধের গবেষক আমিনুল হক বাবুল।
বাসস/সংবাদদাতা/আহো/১১২০/নূসী