বাসস ক্রীড়া-৪ : ইঘালোর গোলে নেশন্স কাপে তৃতীয় নাইজেরিয়া

143

বাসস ক্রীড়া-৪
ফুটবল-আফ্রিকান নেশন্স-তৃতীয়স্থান
ইঘালোর গোলে নেশন্স কাপে তৃতীয় নাইজেরিয়া
কায়রো, ১৮ জুলাই, ২০১৯ (বাসস/এএফপি) : নিউনিশিয়াকে হারিয়ে আফ্রিকান নেশন্স কাপ ফুটবলে তৃতীয় হয়েছে নাইজেরিয়া। বুধবার কায়রোর আল সালাম স্টেডিয়ামে অনুষ্ঠিত স্থান নির্ধারনী ম্যাচে ওডিয়ন ইঘালোর এক মাত্র গোলে তিউনিশিয়াকে ১-০ ব্যবধানে হারায় নাইজেরিয়া।
ম্যাচের ১৩০ সেকেন্ডের মধ্যেই গোল করে নাইজেরিয়াকে এগিয়ে দেন ৩০ বছর বয়সি সাংহাই সিনহুয়া তারকা ইঘালো। জয়সুচক ওই গোলের মাধ্যমে টুর্নামেন্টের গোল্ডেন বুট জয়ের সম্ভাবনাও জিইয়ে রেখেছেন তিনি। জামিলু কলিন্স এর ক্রসের বল থেকে খুব কাছ থেকে গোল করেন তিনি। এটি ছিল আসরে তার ৫ম গোল। যার ফলে নিকটতম প্রতিদ্বন্দ্বি রিয়াদ মাহরেজ, এডাম ওউনাস, কেড্রিক বাকাম্বু ও সাদিও মানের চেয়ে ২ গোলের ব্যবধানে এখন এগিয়ে আছেন তিনি। আসরে তারা সবাই এ পর্যন্ত তিনটি করে গোল করেছেন।
তবে আলজেরিয় তারকা মাহরেজ ও সেনেগাল তারকা মানের সুযোগ রয়েছে নিজেদের গোল সংখ্যা বাড়ানোর। কারণ তাদের দল দুটিই টুর্নামেন্টের ফাইনালে পৌঁছেছে। আগামীকাল শুক্রবার অনুষ্ঠিত হবে ফাইনাল ম্যাচ।
এর আগে ২০১৯ আসরের বাছাইপর্বেও ৭ গোল করে শীর্ষ গোলদাতা ছিলেন তিনি। গতকাল অবশ্য হ্যামস্ট্রিং ইনজুরির কবলে পড়ে প্রথমার্ধেই মাঠের বাইরে চলে যেতে হয় ইঘালোকে।
বাসস/এএফপি/এমএইচসি/১৭৪৫/স্বব