গাজীপুর কর্তৃপক্ষ আইন শিগগিরই পাস হচ্ছে : মুক্তিযুদ্ধ মন্ত্রী

450

ঢাকা, ১৮ জুলাই, ২০১৯ (বাসস) : মুক্তিযুদ্ধ মন্ত্রী আকম মোজাম্মেল হক বলেছেন, গাজীপুর মহানগরীর সুপরিকল্পিত উন্নয়নের লক্ষ্যে ‘গাজীপুর উন্নয়ন কর্তৃপক্ষ’ আইন অচিরেই পাস হবে। এটি পাস করার প্রক্রিয়া শেষ পর্যায়ে রয়েছে।
তিনি বলেন,গাজীপুরের উন্নয়নের জন্য আট হাজার কোটি টাকা অনুমোদিত হয়েছে। গাজীপুর সিটি কর্পোরেশনের সক্ষমতা বৃদ্ধির লক্ষ্যে তিন হাজার পাঁচশ’ জনের জনবল নিয়োগ প্রদানের কার্যক্রম চলমান রয়েছে।
মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আজ বৃহস্পতিবার সকাল ১০টায় জাতীয় প্রেসক্লাবের ভিআইপি লাউঞ্জে গাজীপুর উন্নয়ন পরিষদ আয়োজিত ‘আধুনিক গাজীপুরের উন্নয়নে চ্যালেঞ্জ ও করণীয় : জনপ্রতিনিধি ও পেশাজীবীদের ভূমিকা’ শীর্ষক এক গোলটেবিল বৈঠকে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।
মোজাম্মেল হক বলেন, ঢাকা থেকে গাজীপুরের যাতায়াত সহজ করতে বিআরটি প্রকল্পের মাধ্যমে সড়ক যোগাযোগ ব্যবস্থা আধুনিকায়ন করা হচ্ছে। এতে প্রয়োজনীয় ফ্লাইওভার,ড্রেনেজ সুবিধাসহ সবকিছু থাকবে।
ঢাকা গাজীপুর সড়কের ওপর চাপ কমাতে বিকল্প সড়ক নির্মাণ করার কথা উল্লেখ করে মন্ত্রী বলেন,লিংক রোড, বাইপাস সড়ক নির্মাণের মাধ্যমে যানজট সমস্যার সমাধান এবং সুষ্ঠু বর্জ্য ব্যবস্থাপনা, বনভূমি ও নদী রক্ষায় কার্যকর ব্যবস্থা গ্রহণ করা হবে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী বলেন, শহীদ তাজ উদ্দিন আহমেদ মেডিকেল কলেজ হাসপাতালসহ অন্যান্য হাসপাতালে শূন্য পদ পূরণ এবং প্রয়োজনীয় সংখ্যক নতুন পদ সৃষ্টি করে জনগণের স্বাস্থ্য সেবা নিশ্চিত করা হবে।
শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য ও গাজীপুর উন্নয়ন পরিষদের উপদেষ্টা শামসুন্নহার ভূইয়ার সভাপতিত্বে অনুষ্ঠিত এ গোলটেবিল বৈঠকে অন্যান্যের মধ্যে গাজীপুর অফিসার্স এসোসিয়েশনের সাধারণ সম্পাদক ও জনপ্রশাসন মন্ত্রণালয়ের যুগ্মসচিব মোঃ আনিসুর রহমান, বিআরটিএ’র সাবেক চেয়ারম্যান আইয়ুবুর রহমান খান ও গাজীপুর মহিলা কলেজের সাবেক অধ্যক্ষ এম এ বারী বক্তৃতা করেন।
অনুষ্ঠানটি পরিচালনা করেন গাজীপুর উন্নয়ন পরিষদের আহবায়ক আতাউর রহমান এবং যুগ্ম আহবায়ক এমএ সালাম শান্ত।
গোলটেবিল বৈঠকে ১৯৭১ সালের ১৯ মার্চ গাজীপুরের সশস্ত্র প্রতিরোধ দিবস জাতীয়ভাবে পালন, ওই প্রতিরোধ কমিটির আহ্বায়ক বর্তমান মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক এমপি’কে বীর উপাধিতে ভূষিতকরণ এবং কোনাবাড়ী ফ্লাইওভারের নাম মুক্তিযুদ্ধের সংগঠক আ ক ম মোজাম্মেল হকের নামে নামকরণের আহবান জানান হয়।
বক্তাগণ গাজীপুরের পরিবেশ দূষণ, শব্দ দূষণ, জলাবদ্ধতা, যানজট দূরীকরণে কার্যকর ব্যবস্থা গ্রহণের মাধ্যমে গাজীপুরকে একটি আদর্শ জেলায় পরিণত করারও দাবি জানান।