বাসস দেশ-১৯ : রিফাতের স্ত্রী মিন্নি ৫ দিনের রিমান্ডে

155

বাসস দেশ-১৯
মিন্নি-রিমান্ড
রিফাতের স্ত্রী মিন্নি ৫ দিনের রিমান্ডে
বরগুনা, ১৭ জুলাই, ২০১৯ (বাসস) : বরগুনায় শাহনেওয়াজ রিফাত শরীফ হত্যাকান্ডের ঘটনায় তার স্ত্রী আয়শা সিদ্দিকা মিন্নিকে পাঁচ দিনের রিমান্ডে নেয়া হয়েছে।
মঙ্গলবার রাতেই রিফাত হত্যা মামলায় মিন্নিকে গ্রেফতার করে পুলিশ।
আজ বুধবার বিকেল ৩টার দিকে মিন্নিকে বরগুনার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করে সাত দিনের রিমান্ডের আবেদন করা হলে বিচারক মোহাম্মদ সিরাজুল ইসলাম গাজী পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেন।
বরগুনার পাবলিক প্রসিকিউটর (পিপি) সঞ্জিব দাস জানান, আদালতে মিন্নির পক্ষে কোনো আইনজীবী উপস্থিত ছিলেন না। তার পক্ষে কোনো ধরনের ডকুমেন্টও পেশ করা হয়নি।
এরআগে মঙ্গলবার সকাল পৌনে ১০টার দিকে মিন্নিকে তার বাবার বাড়ি বরগুনা পৌর শহরের নয়াকাটা-মাইঠা এলাকা থেকে পুলিশ লাইনে জিজ্ঞাসাবাদের জন্য নিয়ে আসা হয়। এরপর দীর্ঘ জিজ্ঞাসাবাদ শেষে রাত ৯টার দিকে তাকে গ্রেফতার দেখানো হয়।
রিফাত হত্যা মামলায় এ পর্যন্ত ১৪ জনকে গ্রেফতার করেছে পুলিশ। গত ২ জুলাই ভোরে মামলার প্রধান আসামি নয়ন বন্ড পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে নিহত হয়। এখন পর্যন্ত ১০ আসামি আদালতে ১৬৪ ধারায় রিফাত হত্যাকান্ডের সঙ্গে সংশি¬ষ্টতার কথা স্বীকার করে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছে।
২৬ জুন সকাল সাড়ে ১০টার দিকে বরগুনা সরকারি কলেজের সামনে সন্ত্রাসীরা প্রকাশ্যে রামদা দিয়ে কুপিয়ে গুরুতর আহত করে রিফাত শরীফকে। আহত রিফাতকে ওইদিন বরিশাল শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হলে বিকালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।
এ ঘটনায় রিফাতের বাবা দুলাল শরীফ বাদী হয়ে ১২ জনের নাম উল্লেখ ও পাঁচ-ছয় জনকে অজ্ঞাত আসামি করে বরগুনা থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।
বাসস/সংবাদদাতা/এফএইচ/১৭৫৫/কেজিএ