বাসস ক্রীড়া-৪ : কোচ ও সহকারী কোচকে বরখাস্ত করলো ক্যামেরুন

132

বাসস ক্রীড়া-৪
ফুটবল-ক্যামেরুন
কোচ ও সহকারী কোচকে বরখাস্ত করলো ক্যামেরুন
ক্যামেরুন, ১৭ জুলাই ২০১৯ (বাসস) : আফ্রিকান নেশন্স কাপের শেষ ১৬ থেকে হতাশাজনক বিদায়ের পর কোচ ক্লারেন্স সিডর্ফ ও তার সহকারী প্যাট্রিক ক্লাইভার্টকে বরখাস্ত করেছে ক্যামেরুন।
২০১৭ সালের চ্যাম্পিয়ন দলটি এবারের আসরে নিজেদের সেভাবে মেলে ধরতে পারেনি। মিশরে অনুষ্ঠিত এবারের আসরে গ্রুপ পর্বে তিন ম্যাচে মাত্র একটিতে জয়ী হয়েছিল ক্যামেরুন। শেষ ১৬’তে তাদের নাইজেরিয়ার কাছে ৩-২ গোলে পরাজিত হয়ে বিদায় নিতে হয়।
আর এই পরাজয়ে এসি মিলান ও নেদারল্যান্ডের সাবেক দুই তারকা সিডর্ফ ও ক্লাভার্টের বিদায় নিশ্চিত হয়ে যায়। এক বছরেরও কম সময় তারা ক্যামেরুন জাতীয় দলের সাথে কাজ করার সুযোগ পেয়েছিলেন। সিডর্ফের অধীনে ক্যামেরুন ১০ ম্যাচে তিনটিতে জয়, চারটিতে ড্র ও তিনটিতে পরাজিত হয়েছে।
এক বিবৃতিতে ক্যামেরুন ফুটবল ফেডারেশনের সভাপতি সেইডু এমবম্বো এনজোয়া বলেছেন, ‘২০১৯ আফ্রিকান নেশন্স কাপে একটু আগে ভাগেই ক্যামেরুন বিদায় নেয়ায় ক্যামেরুন ফুটবল ফেডারেশন সর্বসম্মতিক্রমে কোচ সিডর্ফ ও তার সহকারী ক্লুইভার্টের সাথে চুক্তি বাতিলের সিদ্ধান্ত নিয়েছে।’
চতুর্থ দল হিসেবে ৪৩ বছর বয়সী সিডর্ফ ক্যামেরুনের কোচের দায়িত্ব গ্রহণ করেছিলেন। এর আগে তিনি সংক্ষিপ্ত সময়ের জন্য মিলান, শেনজেন ও দিপোর্তিভো লা করুনার কোচ হিসেবে কাজ করেছেন।
বাসস/নীহা/১৫৪৫/মোজা/স্বব