বাজিস-৫ : লক্ষ্মীপুরে কম্পিউটার কোর্স উদ্বোধন

151

বাজিস-৫
লক্ষ্মীপুর-কম্পিউটার প্রশিক্ষণ
লক্ষ্মীপুরে কম্পিউটার কোর্স উদ্বোধন
লক্ষ্মীপুর, ১৭ জুলাই, ২০১৯ (বাসস) : জেলায় শিক্ষিত বেকার যুবক-যুবতীদের কর্মদক্ষতা বৃদ্ধির লক্ষ্যে সমাজসেবা কার্যালয় কর্তৃক নিয়মিত পরিচালিত কম্পিউটার অফিস এপ্লিকেশন প্রশিক্ষণ কোর্স ২৯তম ব্যাচের উদ্বোধন করা হয়েছে। বুধবার সকালে শহর সমাজসেবা কার্যালয়ের দক্ষতা উন্নয়ন প্রশিক্ষণ কেন্দ্রে এ কোর্সের উদ্বোধন করা হয়।
উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, জেলা সমাজসেবা কার্যালয়ের উপ-পরিচালক মো. নুরুল ইসলাম পাটওয়ারী। এসময় তিনি বলেন, ইতোমধ্যে এ কেন্দ্রের মাধ্যমে ২৮টি ব্যাচে প্রায় ২ হাজার ৫০০ বেকার যুবক-যুবতীকে কম্পিউটার প্রশিক্ষণ দেয়া হয়েছে। যারা আত্মকর্মসংস্থানসহ দেশ-বিদেশের বিভিন্ন প্রতিষ্ঠানে চাকরি করছে। এ বছরই আমরা বিভিন্ন বিষয়ে আরও ৫টি কোর্স চালু করতে যাচ্ছি। এর মধ্যে রয়েছে, স্পোকেন ইংলিশ, সার্ভে আমিনতি, ড্রাইভিং ও অটোমেকানিক, গ্রাফিক্স ডিজাইন এবং ওয়েব ডিজাইন।
সদর উপজেলা সমাজসেবা কর্মকর্তা ও প্রশিক্ষণ কেন্দ্রের অধ্যক্ষ মুহাম্মদ মাহবুবুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, শহর সমাজসেবা কার্যালয়ের সমন্বয় পরিষদের সহ-সভাপতি আবদুল খালেক, ও প্রধান প্রশিক্ষক মোহাম্মদ আবদুর রশীদ। এছাড়াও প্রশিক্ষণার্থীরা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।
প্রতিবারের ন্যায় এবারও ৬ মাস মেয়াদী এ কোর্সে ১২০ জন প্রশিক্ষণার্থী অংশগ্রহণ করেন। প্রশিক্ষণ সম্পূর্ণ হলে বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ডের অধীনে পরীক্ষা নিয়ে উত্তীর্ণদের মাঝে সনদপত্র বিতরণ করা হবে বলে জানা গেছে।
বাসস/সংবাদদাতা/১৪৪০/-নূসী