সরকার মুক্তিযোদ্ধাদের সুযোগ সুবিধা বাড়াতে বিভিন্ন কর্মসূচি গ্রহণ করেছে : মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী

398

ঠাকুরগাঁও, ১৬ জুলাই, ২০১৯ (বাসস) : মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ.ক.ম মোজাম্মেল হক বলেছেন, সরকার মুক্তিযোদ্ধাদের বেতন ভাতা বৃদ্ধিসহ সুযোগ সুবিধা বাড়াতে বিভিন্ন কর্মসূচি গ্রহণ করেছে। দেশের কোন মুক্তিযোদ্ধা অবহেলিত থাকবে না।
আজ দুপুরে ঠাকুরগাঁও সদর উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবনের শুভ উদ্বোধন উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
জেলা প্রশাসনের আয়োজনে ও জেলা শিল্পকলা একাডেমী মিলনায়তনে ভারপ্রাপ্ত জেলা প্রশাসক নূর কুতুবুল আলমের সভাপতিত্বে আলোচনা সভায় আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য রমেশ চন্দ্র সেন এমপি, অতিরিক্ত পুলিশ সুপার আল আসাদ মো. মাহফুজুল ইসলাম, জেলা পরিষদ চেয়ারম্যান মুহাম্মদ সাদেক কুরাইশী, মুক্তিযোদ্ধা সংসদ জেলা কমিটির প্রাক্তন কমান্ডার বদরুদ্দোজা বদর প্রমুখ বক্তব্য রাখেন।
মোজাম্মেল হক আরো বলেন, মহান মুক্তিযুদ্ধের চেতনা ও বীর মুক্তিযোদ্ধাদের বীরত্বগাথা পাঠ্যপুস্তকে অন্তর্ভুক্ত করা হয়েছে। সকল শ্রেণীর পাঠ্যপুস্তকে এই বিষয়টি অন্তর্ভুক্ত করার চেষ্টা করছে সরকার, যেন নতুন প্রজন্ম মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস জানতে পারে।
মন্ত্রী বলেন, ভুয়া মুক্তিযোদ্ধাদের বাদ দিয়ে সঠিক প্রক্রিয়ার মাধ্যমে আসল মুক্তিযোদ্ধাদের তালিকায় অন্তর্ভুক্ত করার কাজ করছে সরকার।
তিনি বলেন, দেশের দুস্থ ও অস্বচ্ছল মুক্তিযোদ্ধাদের সারাদেশের মহানগর, জেলা ও উপজেলায় ১৫ লাখ টাকা দিয়ে বাড়ি তৈরী করে দেয়া হবে, যাতে মুক্তিযোদ্ধাদের আবাসন সমস্যার সমাধান হয়।
এর আগে মন্ত্রী ঠাকুরগাঁওয়ে প্রায় ২ কোটি ২৪ লাখ টাকা ব্যয়ে নির্মিত সদর উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবনের উদ্বোধন করেন। এসময় তিনি বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান।