বাসস দেশ-৮ : বিমান বাহিনী প্রধানের যুক্তরাজ্য গমন

171

বাসস দেশ-৮
বিমান বাহিনী প্রধান- যুক্তরাজ্য
বিমান বাহিনী প্রধানের যুক্তরাজ্য গমন
ঢাকা, ১৬ জুলাই, ২০১৯ (বাসস) : বিমান বাহিনী প্রধান এয়ার চিফ মার্শাল মাসিহুজ্জামান সেরনিয়াবাত, সস্ত্রীক এবং একজন সফরসঙ্গীসহ রাজকীয় যুক্তরাজ্য বিমান বাহিনী প্রধান এয়ার চিফ মার্শাল স্যার স্টিফেন হিলারের আমন্ত্রণে এক সরকারী সফরে আজ মঙ্গলবার যুক্তরাজ্যের উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করেন।
যুক্তরাজ্য সফরকালে বাংলাদেশ বিমান বাহিনী প্রধান যুক্তরাজ্যে অনুষ্ঠিতব্য ২ দিনব্যাপী ‘দ্যা চিফ অব দ্য এয়ার স্টাফ’স এয়ার এন্ড স্পেস পাওয়ার কনফারেন্সে’ অংশগ্রহণ করবেন। এ বছর কনফারেন্স এর বিষয়বস্তু হচ্ছে মাল্টি ডোমেইন অপারেশনস ফর দ্যা নেক্সট জেনারেশন এয়ার ফোর্স।
আজ আইএসপিআর এর এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, এই কনফারেন্সে যোগদানের মাধ্যমে অর্জিত অভিজ্ঞতা ভবিষ্যতের জন্য উপযোগী বিমান বাহিনী গঠনে সহায়ক হবে যা ফোর্সেস গোল ২০৩০ অর্জনকে তরান্বিত করবে বলে আশা করা হচ্ছে।
এছাড়া সফরকালে বিমান বাহিনী প্রধান যুক্তরাজ্যের মার্শাল এরোস্পেস এন্ড ডিফেন্স গ্রুপ এর প্রেসিডেন্ট স্যার মাইকেল মার্শাল এবং সিইও এ্যালিস্টার ম্যাকফির সাথে সৌজন্য সাক্ষাত করবেন। বিমান বাহিনী প্রধানের এই সফরের মাধ্যমে বাংলাদেশ ও যুক্তরাজ্যের মধ্যে বিদ্যমান সৌহাদ্যপূর্ণ সম্পর্ক সুদৃঢ় ও পেশাগত খাতে পারস্পরিক সহযোগিতার পরিধি সম্প্রসারিত করবে। যুক্তরাজ্য সফর শেষে বিমান বাহিনী প্রধানের আগামী ২০ জুলাই দেশে ফেরার কথা রয়েছে।
বাসস/আইএসপিআর/এমআর/১৫৩০/- এমএবি