বাসস দেশ-১৯ : কুমিল্লায় আদালতে ছুরিকাঘাতে যুবকের মৃত্যু

153

বাসস দেশ-১৯
কুমিল্লা-যুবক-মৃত্যু
কুমিল্লায় আদালতে ছুরিকাঘাতে যুবকের মৃত্যু
কুমিল্লা, ১৫ জুলাই, ২০১৯ (বাসস): কুমিল্লার অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতে আজ হত্যা মামলার এক আসামি অপর আসামিকে ছুরিকাঘাত করে হত্যা করেছে।
জেলার পুলিশ সুপার সৈয়দ নূরুল ইসলাম বাসসকে জানান, সোমবার বেলা ১২টার দিকে কুমিল্লার অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতে হত্যাকান্ডের এ ঘটনা ঘটে।
তিনি বলেন, নিহত ফারুক (২৮) এবং হামলাকারী হাসান দুইজন সম্পর্কে মামাত-ফুফাত ভাই। একটি হত্যা মামলায় হাজিরা দিতে তারা এই আদালতে এসেছিলেন। নিহত ব্যক্তি ও হামলাকারী দু’জনই ওই হত্যা মামলায় জামিনে ছিলেন। ওই হত্যার দায় নিয়ে তাদের মধ্যে বিরোধ ছিল। হামলাকারী হাসান দীর্ঘদিন ধরেই ফারুককে হত্যা মামলায় জড়িত থাকার ব্যাপারে দোষারোপ করে আসছিলেন। ফারুক কুমিল্লার লাকসাম উপজেলার অহিদুল্লার ছেলে। রাজমিস্ত্রির কাজ করতেন তিনি। হাসান একই উপজেলার শহীদুল্লার ছেলে।
কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো: সালাহউদ্দিন জানান, জেলার মনোহরগঞ্জ উপজেলায় ২০১৩ সালের এক হত্যা মামলার আসামি হাসান ও ফারুক। আজ সোমবার আদালতে তারা হাজিরা দিতে এসেছিলেন। ওই হত্যার দায় নিয়ে তাদের মধ্যে বিরোধ ছিল। পরে আজ দুপুরে আদালত কক্ষে প্রবেশের সময় বারান্দায় আসামি হাসান অপর আসামি ফারুককে ছুরি নিয়ে ধাওয়া করে ছুরিকাঘাত করলে আদালতের ভেতরে ফারুক গুরুতর আহত হয়। পরে আহত ফারুককে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হলে সেখানে তার মৃত্যু হয়। হাসানকে ঘটনাস্থল থেকে আটক করেছে পুলিশ। হত্যাকান্ডে ব্যবহৃত ছুরিটিও পুলিশ উদ্ধার করেছে।
বাসস/সংবাদদাতা/এমএমবি/১৭৪৫/ জেজেড