ত্রাণ কার্যক্রম পরিচালনার জন্য আ’লীগ নেতা-কর্মীদের প্রতি আহবান

428

ঢাকা, ১৪ জুলাই, ২০১৯ (বাসস) : আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের দেশের বিভিন্ন এলাকায় বন্যা কবলিত মানুষের সহযোগিতা ও ত্রাণ বিতরণ কার্যক্রম পরিচালনার জন্য দলের ও সহযোগী সংগঠনের নেতা-কর্মীদের প্রতি আহ্বান জানিয়েছেন।
আজ এক বিবৃতিতে তিনি বলেন, আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বন্যা কবলিত মানুষের জান-মাল রক্ষায় সার্বিক সহযোগিতা এবং ত্রাণ বিতরণ ও পুনর্বাসন কার্যক্রম পরিচালনার জন্য দলের ও সহযোগী সংগঠনের নেতা-কর্মীদের প্রতি নির্দেশ দিয়েছেন।
ইতোমধ্যে প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী প্রশাসন বন্যা কবলিত এলাকায় ত্রাণ ও পুনর্বাসন কার্যক্রম শুরু করেছে উল্লেখ করে কাদের বলেন, প্রশাসনের পাশাপাশি বন্যা কবলিত এলাকায় মানুষের পাশে আওয়ামী লীগের নেতা-কর্মীরা থাকবে ।
তিনি বলেন, আওয়ামী লীগের জাতীয় নেতৃবৃন্দ বন্যা কবলিত মানুষের সহযোগিতা ও বন্যা পরিস্থিতি পর্যবেক্ষণে দেশের বিভিন্ন এলাকায় সফর করবেন। ইতোমধ্যে বাংলাদেশ আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ উপ-কমিটি বন্যা কবলিত এলাকায় ত্রাণ বিতরণের জন্য সার্বিক প্রস্তুতি গ্রহণ করেছে।
আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুদক্ষ নেতৃত্বে গত এক দশকে দুর্যোগ ব্যবস্থাপনায় কাক্সিক্ষত সফলতা অর্জন করেছে বাংলাদেশ। এক সময়ের বন্যা, খরা, মঙ্গা, দুর্যোগ-দুর্ভিক্ষ পীড়িত বাংলাদেশ আজ খাদ্যে স্বয়ংপূর্ণ। বঙ্গবন্ধু-কন্যার নেতৃত্বে স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল রাষ্ট্রে পরিণত হয়েছে বাংলাদেশ।