বাসস দেশ-২৮ : জনগণকে নিরবচ্ছিন্নভাবে বিদ্যুৎ সেবা অব্যাহত রাখতে বিদ্যুৎ প্রতিমন্ত্রীর আহ্বান

174

বাসস দেশ-২৮
বিদ্যুৎ প্রতিমন্ত্রী-আহ্বান
জনগণকে নিরবচ্ছিন্নভাবে বিদ্যুৎ সেবা অব্যাহত রাখতে বিদ্যুৎ প্রতিমন্ত্রীর আহ্বান
ঢাকা, ১৪ জুলাই ২০১৯ (বাসস) : বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ জনগণকে নিরবচ্ছিন্নভাবে বিদ্যুৎ সেবা অব্যাহত রাখতে বিভাগের কর্মকর্তা-কর্মচারীদের প্রতি আহ্বান জানিয়েছেন।
তিনি বলেন, মানুষ বিদ্যুৎ পাচ্ছে কিন্তু একটু বাধাগ্রস্থ হলেই বিরক্ত হয়। এই বিরক্তি দূর করতে নিরবচ্ছিন্ন বিদ্যুৎ দেয়ার প্রচেষ্টা অব্যাহত রাখুন।
আজ মন্ত্রণালয়ের সভাকক্ষে বার্ষিক কর্মসম্পাদন চুক্তি (এপিএ) বাস্তবায়নে বিদ্যুৎ বিভাগ প্রথম হওয়ায় প্রধানমন্ত্রী হতে প্রাপ্ত সনদপত্র ও ক্রেষ্ট প্রতিমন্ত্রীর কাছে হস্তান্তরকালে প্রতিমন্ত্রী এসব কথা বলেন।
সব কাজে টিম ওয়ার্ক থাকলে ভুল কম হয় এ কথা উল্লেখ করে বিদ্যুৎ প্রতিমন্ত্রী আগামীতে সাফল্যের এ ধারা অব্যাহত রাখতে সবাইকে আরো আন্তরিক হওয়ার অনুরোধ জানান।
প্রতিমন্ত্রী এ সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং উপদেষ্টা ড. তৌফিক-ই-এলাহী বীরবিক্রম-এর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।
কর্মকর্তা-কর্মচারীদের উদ্দেশে তিনি বলেন, কাজেরক্ষেত্রে দ্রুত সিদ্ধান্ত নিন, ইতস্তত করে কালক্ষেপণ করা উচিত নয়।
২০১৭-২০১৮ অর্থ বছরে বর্ষিক কর্মসম্পাদন চুক্তির আওতায় গৃহীত কার্যক্রমে বিদ্যুৎ বিভাগ ৯৮ দশমিক ১৫ নম্বর পেয়ে সব মন্ত্রণালয়/বিভাগের মধ্যে ১ম স্থানে রয়েছে। ৪৪টি কর্মসম্পাদন সূচকের মধ্যে ৩৯টি অসাধারণ, ১টি অতিউত্তম ও ৩টি তে চলতি মান অর্জিত হয়েছে। জ্বালানি ও খনিজ সম্পদ বিভাগ বার্ষিক কর্মসম্পাদন চুক্তিতে তৃতীয় হয়েছে।
বিদ্যুৎ বিভাগের সিনিয়র সচিব ড. আহমদ কায়কাউস, পিডিবি‘র চেয়ারম্যন খালেদ মাহমুদ ও পাওয়ার সেলের মহাপরিচালক মোহাম্মদ হোসাইন এ সময় উপস্থিত ছিলেন।
বাসস/সবি/এফএইচ/১৮৪৫/-জেজেড