বাজিস-৬ : বগুড়ায় বন্যা মোকাবেলায় জেলা প্রশাসনের প্রস্তুতি

294

বাজিস-৬
বগুড়া- বন্যা প্রস্তুতি
বগুড়ায় বন্যা মোকাবেলায় জেলা প্রশাসনের প্রস্তুতি
বগুড়া, ১২ জুলাই ২০১৯ (বাসস) : জেলায় যমুনা নদীর পানি বাড়তে শুরু করেছে। ইতিমধ্যে পানি বিপদসীমা ছুঁই ছুঁট করছে। এদিকে, বন্যা মোকাবিলায় প্রস্তুতি রয়েছে বলে জানিয়েছে জেলা প্রশাসন।
জেলায় পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী হাসান মাহমুদ জানান, শনিবার বিকালে অথবা সন্ধ্যায় যমুনা নদীর পানি বিপদসীমা অতিক্রম করতে পারে।তবে এখনও বগুড়ায় সারিয়াকা্িন্দতে যমুনা ও বাঙালী নদীর পানি বিপদসীমার নীচ দিয়ে প্রবাহিত হচ্ছে।
তিনি জানান, শুক্রবার বিকাল তিনটায় সারিয়াকান্দি উপজেলার মথুরাপাড়ায় যমুনার পানি বিপদসীমার ৪৩ সেন্টিমিটার নীচ দিয়ে প্রবাহিত হচ্ছিল। নদীতে বিপদসীমা ১৬ দশমিক ৭০ সেন্টিমিটার এবং পানি প্রবাহিত হচ্ছিল ১৬ দশমিক ২৭ সেন্টিমিটার নীচ দিয়ে।
এদিকে, বন্যা মোকাবিলায় প্রস্তুতি গ্রহন করেছে জেলা প্রশাসন। জেলা ত্রান কর্মকর্তা আজাহার আলী মন্ডল জাানান, ২ হাজার কার্টন শুকনা খাবার, দু’শ মেট্রিকটন চাল ও নগদ ৩ লাখ টাকা হাতে আছে। ইতোমধ্যে জেলার বন্যাপ্রবন সারিয়াকান্দি, সোনাতলা ও ধুনট উপজেলায় পানি বিশুদ্ধ করন ট্যাবলেট পাঠানো হয়েছে।
তিনি জানান, জেলা ত্রান কার্যালয় থেকে ১০ হাজার কার্টন শুকনা খাবার, ১০ লাখ টাকা ও ৫শ’ মেট্রিকটন চালের চাহিদাপত্র ঢাকায় পাঠানো হয়েছে।
বাসস/সংবাদদাতা/১৯৫১/এমকে