বাসস ক্রীড়া-৭ : জরিমানা কবলে রয়

129

বাসস ক্রীড়া-৭
ক্রিকেট-রয়
জরিমানা কবলে রয়
বার্মিংহাম, ১২ জুলাই ২০১৯ (বাসস) : অস্ট্রেলিয়ার বিপক্ষে দ্বিতীয় সেমিফাইনাল জয়ের পরই জরিমানার কবলে পড়লেন ইংল্যান্ডের ওপেনার জেসন রয়। আম্পায়ারের সিদ্ধান্তে অসন্তোষ প্রকাশ করায় এবং অশালীন ভাষা ব্যবহার করায় জরিমানার কবলে পড়েন তিনি। ম্যাচ ফি’র ৩০ শতাংশ জরিমানা ও দু’টি ডিমেরিট পয়েন্ট দেয়া হয়েছে রয়কে।
বার্মিংহামে অস্ট্রেলিয়ার বিপক্ষে দ্বিতীয় সেমিফাইনাল খেলতে নামে ইংল্যান্ড। টস জিতে প্রথমে ব্যাট করে ২২৩ রানেই গুটিয়ে যায় অসিরা। জবাবে দলকে ১২৪ রানের সূচনা এনে দেন ইংল্যান্ডের দুই ওপেনার জেসন রয় ও জনি বেয়ারস্টো। ৩৪ রান করে বেয়ারস্টো ফিরলেও, দলীয় ২০তম ওভারে আউট হন রয়।
আম্পায়ারের ভুলের কারনে ২০তম ওভারের চতুর্থ বলে আউট হন রয়। অস্ট্রেলিয়ার পেসার কামিন্সের বাউন্সার পুল করেছিলেন রয়। কিন্তু বল তার ব্যাট বা গ্লাভস স্পর্শ না করে অসি উইকেটরক্ষক ক্যারির হাতে জমা পড়ে। সাথে সাথে আউটের আবেদন করে অস্ট্রেলিয়া। সেই আবেদনে সাড়া দিয়ে রয়কে আউট দেন শ্রীলংকার আম্পায়ার কুমার ধর্মসেনা।
আম্পায়ারের এমন আউটে হতভম্ব হয়ে ক্রিজে দাঁড়িয়ে তর্ক করতে থাকেন রয়। কারন রিভিউ নেয়ার কোন উপায় ছিলো না। বেয়ারস্টো আগেই রিভিউ নিয়েছিলেন। ফলে আম্পায়ারের ভুলে ৮৫ রানে থেমে যেতে হয় রয়কে। তার ৬৫ বলের ইনিংসে ৯টি চার ও ৫টি ছক্কা ছিলো। নিজের আউট নিয়ে অসন্তোষ প্রকাশ করে অশালীন ভাষা ব্যবহারের কারণে জরিমানা গুনতে হবে রয়কে।
বাসস/এএসজি/এএমটি/১৬০০/স্বব