বাসস দেশ-২৭ : শিশুদের অভিযোগ শোনার নির্দেশনা দিয়ে পরিপত্র জারি করা হবে

113

বাসস দেশ-২৭
এলজিআরডি মন্ত্রী-গোলটেবিল আলোচনা
শিশুদের অভিযোগ শোনার নির্দেশনা দিয়ে পরিপত্র জারি করা হবে
ঢাকা, ১০ জুলাই, ২০১৯ (বাসস) : স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মোঃ তাজুল ইসলাম জানিয়েছেন, সুবিধাজনক সময়ে ও অগ্রাধিকার ভিত্তিতে শিশুদের অভিযোগ ও বক্তব্য শোনার জন্য ইউনিয়ন ও উপজেলা পরিষদসহ স্থানীয় সরকারের সবগুলো প্রতিষ্ঠানকে নির্দেশনা দিয়ে একটি পরিপত্র জারি করা হবে ।
মন্ত্রী আজ রাজধানীতে একটি হোটেলে ‘শিশুবান্ধব স্থানীয় সরকার: বর্তমান পরিস্থিতি ও করণীয়’ শীর্ষক এক গোলটেবিল আলোচনায় প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন।
মন্ত্রী জনগণকে সব ধরণের সেবা দিতে ইউনিয়ন পরিষদ ও উপজেলা পরিষদের চেয়ারম্যান, পৌরসভার মেয়র ও জেলা পরিষদের চেয়ারম্যানদের উপযোগী করে তোলার ওপর গুরুত্ব আরোপ করেন।
শিশুদের বিষয়টি যেন উপেক্ষিত না হয় এবং শিশুদের বিষয়ে স্থানীয় জনপ্রতিনিধিদের করণীয় কি সে বিষয়ে তাদের প্রশিক্ষণ দেবার জন্য মন্ত্রী জাতীয় স্থানীয় সরকার ইন্সটিটিউট এর পরিচালককে নির্দেশ দেন।
দৈনিক সমকাল পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক মুস্তাফিজ শফি’র সঞ্চালনায় অনুষ্ঠানে স্থানীয় সরকার বিভাগের মনিটরিং ও মূল্যায়ন এবং পরিবীক্ষণ উইং এর মহাপরিচালক নিখিল রঞ্জন রায়, জাতীয় স্থানীয় সরকার ইন্সটিটিউট এর পরিচালকসহ বেসরকারি সংগঠন ওয়ার্ল্ড ভিশনের কর্মকর্তা ও বিভিন্ন শিশু সংগঠনের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।
বাসস/সবি/এফএইচ/১৮১০/শআ