এরশাদকে ডাকা হলে তিনি চোখ মেলতে চেষ্টা করেছেন : জি এম কাদের

167

ঢাকা, ১০ জুলাই, ২০১৯ (বাসস) : জাতীয় পার্টির ভারপ্রাপ্ত চেয়ারম্যান গোলাম মোহাম্মদ (জি এম) কাদের বলেছেন, ‘সাবেক রাষ্ট্রপতি ও জাতীয় সংসদে বিরোধী দলীয় নেতা হুসেইন মুহম্মদ এরশাদকে ঘুম পাড়িয়ে রাখা হয়েছে। তাই আজ বেলা সাড়ে ১১টার দিকে ডাকা হলে তিনি চোখ মেলতে চেষ্টা করেছেন।’
আজ বুধবার বেলা ১টায় জাতীয় পার্টি চেয়ারম্যানের বনানীর কার্যালয়ে পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের সর্বশেষ শারীরিক অবস্থা সম্পর্কে এক ব্রিফিংয়ে জি এম কাদের এসব কথা জানান।
জি এম কাদের ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালের (সিএমএইচ) চিকিৎসকদের বরাতে বলেন, ‘এরশাদ সাহেবের রক্তচাপ এবং অক্সিজেন গ্রহণ স্বাভাবিক আছে, ফুসফুসের সংক্রমণ কমেছে। কিন্তু কিডনী পুরোপুরি কাজ না করায় পল্লীবন্ধুকে ডায়ালাইসিস দেয়া হচ্ছে। হেমো ডায়া ফিল্টারেশনের মাধ্যমে পল্লীবন্ধুর রক্তের বর্জ বের করা হচ্ছে এবং হেমো ডায়া পারফিউশনের মাধ্যমে তাঁর সংক্রমণ অনেকাংশে নিয়ন্ত্রণ করা হয়েছে।’
জাতীয় পার্টির ভারপ্রাপ্ত চেয়ারম্যান বলেন, গেলো ৩ থেকে ৪ দিন পর্যন্ত এরশাদের শারীরিক অবস্থা সার্বিকভাবে অপরিবর্তিত আছে। তবে কোন কোন ক্ষেত্রে শরীরিক অবস্থার উন্নতি হয়েছে, আবার কোন কোন ক্ষেত্রে অবনতি হয়েছে। তিনি বলেন, এভাবে ৭ থেকে ৮ দিন পল্লীবন্ধুর শারীরিক অবস্থা অপরিবর্তিত থাকলে ধীরে ধীরে উন্নতির আশা করছেন চিকিৎসকরা।
জি এম কাদের সিএমএইচ- এর চিকিৎসায় সন্তোষ প্রকাশ করে বলেন, সিএমএইচ-এ হুসেইন মুহম্মদ এরশাদের বিশ^মানের চিকিৎসা চলছে।
এসময় জাতীয় পার্টির মহাসচিব এবং সংসদে বিরোধী দলীয় চিফ হুইপ মসিউর রহমান রাঙ্গা, পার্টির প্রেসিডিয়াম সদস্যসহ দলের বিভিন্ন পর্যায়ের নেতারা উপস্থিত ছিলেন।