বাজিস-৯ : নোয়াখালীতে ভ্রাম্যমাণ আদালতের অভিযানে তিন লাখ ৭০হাজার টাকা জরিমানা

127

বাজিস-৯
নোয়াখালী- জরিমানা
নোয়াখালীতে ভ্রাম্যমাণ আদালতের অভিযানে তিন লাখ ৭০হাজার টাকা জরিমানা
নোয়াখালী, ৮ জুলাই ২০১৯ (বাসস) : জেলার সেনবাগ উপজেলায় ৬ টি হাসপাতাল, ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টার এবং বেগমগঞ্জ উপজেলায় একটি মিষ্টির দোকানসহ ৭টি প্রতিষ্ঠানকে আজ ৩ লাখ ৭০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।
এছাড়াও একটি হাসপাতালকে নির্দিষ্ট মান অর্জন না করা পারা পর্যন্ত বন্ধ ঘোষণা করা হয়েছে।
ভ্রাম্যমাণ আদালতের নির্বাহি ম্যাজিষ্ট্রেট রোকনুজ্জামান খানের নেতৃত্বে আজ মঙ্গলবার এই অভিযান পরিচালনা করা হয়।
তিনি জানান, দি নিউ সেন্ট্রাল হাসপাতালকে ড্রাগ আইন ১৯৪০ এবং মেডিক্যাল প্র্যাকটিস ও বেসরকারি ক্লিনিক ও ল্যাবরেটরি (নিয়ন্ত্রণ) অধ্যাদেশ ১৯৮২ অনুযায়ি ৮০হাজার, এম এ লতিফ ডায়াবেটিকস হাসপাতালকে ড্রাগ আইন ১৯৪০ অনুযায়ি ৫হাজার টাকা, মায়া ডায়াগনস্টিক সেন্টারকে ড্রাগ আইন ১৯৪০ অনুযায়ি ৬৫হাজার টাকা, লাইফ স্কয়ার হসপিটালকে ড্রাগ আইন ১৯৪০ অনুযায়ি ৬৫ হাজার টাকা, নিউ সেনবাগ প্রাইভেট হাসপাতালকে ড্রাগ আইন ১৯৪০ অনুযায়ি ৩০হাজার, সেন্ট্রাল হাসপাতালকে ড্রাগ আইন ১৯৪০ এবং মেডিক্যাল প্র্যাকটিস ও বেসরকারি ক্লিনিক ও ল্যাবরেটরি (নিয়ন্ত্রণ) অধ্যাদেশ ১৯৮২ অনুযায়ি ৬৫ হাজার টাকা জরিমানা দন্ড আরোপ এবং মোট জরিমানা তিনলাখ ১০হাজার টাকা আদায় করা হয়।
একই সাথে নিউ সেনবাগ প্রাইভেট হাসপাতালকে মেডিক্যাল প্র্যাকটিস এবং বেসরকারি ক্লিনিক ও ল্যাবরেটরি (নিয়ন্ত্রণ) অধ্যাদেশ ১৯৮২ অনুযায়ি নির্দিষ্ট মানে উত্তরণের পূর্ব পর্যন্ত বন্ধ ঘোষণা করা হয়।
এছাড়াও বেগমগঞ্জ উপজেলার শ্রীকৃষ্ণ মিষ্টান্ন ভান্ডারকে অপরিস্কার ও অপরিচ্ছন্নতার এবং মেয়াদ বিহীন পণ্য বিক্রয়ের দায়ে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯-অনুযায়ি ৬০হাজার টাকা জরিমানা দন্ড আরোপ ও আদায় করা হয়।
তিনি আরো জানান, জনস্বার্থে এ অভিযান অব্যাহত থাকবে।
ভ্রাম্যমান আদালত পরিচালনায় সহযোগিতা করেন, নোয়াখালী সিভিল সার্জন কার্যালয়ের মেডিক্যাল অফিসার ডা. আরাফাত, বিএমএ প্রতিনিধি ডা. দ্বীপন চন্দ্র, ড্রাগ সুপার মাসুদৌজ্জামান, জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ কার্যালয়ের সহকারী পরিচালক দেবানন্দ সিনহা ও বাখরাবাদ গ্যাস ট্রান্সমিশন কার্যালয়ের ব্যবস্থাপক সগির আহমেদ এবং র‌্যাব-১১,লক্ষ্মীপুর-এর পরিচালক নরেশ চাকমা এর নেতৃত্বে র‌্যাব সদস্যরা।
বাসস/সংবাদদাতা/১৭২০/এমকে