বিমান বাহিনীর কর্মকর্তা পদোন্নতি পর্ষদের সভা অনুষ্ঠিত

171

ঢাকা, ৯ জুলাই, ২০১৯ (বাসস) : বাংলাদেশ বিমান বাহিনীর কর্মকর্তা পদোন্নতি পর্ষদের সভা অনুষ্ঠিত হয়েছে। বিমান বাহিনী প্রধান এয়ার চীফ মার্শাল মাসিহুজ্জামান সেরনিয়াবাত এর সভাপতিত্বে গত ৭ জুলাই হতে আজ ৯ জুলাই পর্যন্ত বিমান বাহিনী সদর দপ্তরে এ সভা অনুষ্ঠিত হয়।
আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) এক সংবাদ বিঞ্জপিতে আজ একথা জানিয়ে বলা হয় , পদোন্নতি পর্ষদ শুরুর প্রাক্কালে বিমান বাহিনী প্রধান প্রধানমন্ত্রীর দিকনির্দেশনা মূলক মূল্যবান বাণী উপস্থিত উর্ধ্বতন কর্মকর্তাদের অবহিত করেন।
পর্ষদের সভায় স্কোয়াড্রন লীডার হতে উইং কমান্ডার, উইং কমান্ডার হতে গ্রুপ ক্যাপ্টেন এবং গ্রুপ ক্যাপ্টেন হতে এয়ার কমডোর পদে যোগ্য প্রার্থীদের পদোন্নতির ব্যাপারে সিদ্ধান্ত নেয়া হয়। সামরিক জীবনে সফল নেতৃত্বদানকারী কর্মকর্তাগণ যারা গণতন্ত্রকে সুসংহত করার জন্য দৃঢ় প্রত্যয়ের অধিকারী, দেশপ্রেমিক এবং স্বাধীনতা ও মুক্তিযুদ্ধের চেতনায় বিশ^াসী তাদেরকে উচ্চপদে পদোন্নতি দেয়া হয়েছে বলে বিঞ্জপিÍতে উল্লেখ করা হয় ।
এছাড়া, পদোন্নতির ক্ষেত্রে তাদের পেশাগত মান ও যোগ্যতা, শিক্ষা, মনোভাব, শৃঙ্খলা, সততা, বিশ^স্ততা ও আনুগত্যের ওপর গুরুত্বারোপ করা হয়েছে উল্লেখ করে আরো বলা হয়, বিমান সদরের প্রিন্সিপাল স্টাফ অফিসাররা, বিভিন্ন ঘাঁটির এয়ার অধিনায়কগণ এবং অন্যান্য এয়ার অফিসারগণ পর্ষদের সভায় উপস্থিত ছিলেন।