বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী উপলক্ষে পোস্টারের ডিজাইনের জন্য জাতীয় দৈনিক পত্রিকায় বিজ্ঞাপন দেয়া হবে

401

ঢাকা, ৮ জুলাই, ২০১৯ (বাসস) : জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন উপলক্ষে পোষ্টারের ডিজাইন আহবান করে পোষ্টার ছাপানো এবং বেশ কয়েকটি দৈনিক পত্রিকায় বিজ্ঞাপন প্রকাশের বিষয়ে সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে।
জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন উপলক্ষে রাজধানীর সেগুনবাগিচার আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউটের সভাকক্ষে আজ বিকেলে মিডিয়া, প্রচার ও ডকুমেন্টেশন উপকমিটির পোষ্টার ডিজাইন এবং ডিজাইনের গাইড লাইন প্রনয়ন কমিটির সভায় এ সিদ্ধান্ত গ্রহন করা হয়।
সভায় পোষ্টারের ডিজাইন আহবান করে তৈরি পোষ্টার দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের চারুকলা ইনস্টিটিউটে প্রদর্শনেরও সিদ্ধান্ত নেয়া হয়।
জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন জাতীয় বাস্তবায়ন কমিটির সদস্য সচিব ড. কামাল আবদুল নাসের চৌধুরীরর পরিচালনায় অনুষ্ঠিত সভায় কমিটির সদস্য সমরজিত রায় চৌধুরী, রামেন্দু মজুমদার, নিছার হোসেন, তারিক সুজাত ও মুহাম্মদ আরিফুজ্জামান নূরনবী উপস্থিত ছিলেন।
এর আগে প্রফেসর রফিকুন নবীকে আহবায়ক করে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপনে পোস্টারের ডিজাইন এবং ডিজাইনের গাইডলাইন প্রনয়নের জন্য নয় সদস্যের একটি কমিটি গঠন করে মিডিয়া, প্রচার ও ডকুমেন্টেশন উপ-কমিটি।
এ কমিটিকে সাত দিনের মধ্যে পোস্টারের ডিজাইন এবং গাইডলাইন প্রনয়ন করে জমা দেয়ার জন্য অনুরোধও জানানো হয়।
গত ২৭ জুন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন উপলক্ষে ‘মিডিয়া, প্রচার ও ডকুমেন্টেশন উপ-কমিটি গঠিত ৭টি অনুকমিটির আহ্বায়ক ও সদস্য সচিবদের সমন্বয়ে তথ্যমন্ত্রীর সভাপতিত্বে আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউটে এক সভা অনুষ্ঠিত হয়।
সভায় সিদ্ধান্ত মোতাবেক জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপনে পোস্টারের ডিজাইন এবং ডিজাইনের গাইডলাইন প্রণয়নের লক্ষ্যে কমিটি গঠন করা হয়।