বাসস দেশ-১৩ : আগামীকাল রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন করবেন আইজিপি

172

বাসস দেশ-১৩
আইজিপি- পরিদর্শন
আগামীকাল রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন করবেন আইজিপি
কক্সবাজার, ৮ জুলাই, ২০১৯ (বাসস) : জেলার উখিয়া ও টেকনাফে রোহিঙ্গা শিবির পরিদর্শন করতে মহাপুলিশ পরিদর্শক (আইজিপি) ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারীসহ বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) ও র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) মহাপরিচালক আগামীকাল মঙ্গলবার কক্সবাজার আসবেন।
কক্সবাজারের পুলিশ সুপার এ. বি. এম মাসুদ হোসেন জানান, আগামীকাল আইজিপি ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী, বিজিবি’র মহাপরিচালক মেজর জেনারেল মো. সাফিনুল ইসলাম, র‌্যাবের মহাপরিচালক ড. বেনজীর আহমেদ এবং পুলিশের স্পেশাল ব্রাঞ্চের প্রধান ও পুলিশের অতিরিক্ত আইজিপি মীর শহীদুল ইসলাম কক্সবাজার আসছেন।
মঙ্গলবার সকালে তারা বিমানযোগে কক্সবাজার পৌঁছাবেন।
তারা উখিয়া ও টেকনাফের রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন করে রোহিঙ্গাদের নিয়ন্ত্রণে প্রয়োজনীয় নিরাপত্তা ব্যবস্থা গ্রহণের জন্য কর্মপন্থা নির্ধারণ করবেন বলে এসপি জানান।
আইন প্রয়োগকারী বিভিন্ন সংস্থার প্রধানদের রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন উপলক্ষে উখিয়া ও টেকনাফে প্রয়োজনীয় প্রস্তুতি গ্রহণ করা হয়েছে।
রোহিঙ্গা ক্যাম্পের চতুর্দিকে বেড়া না থাকায় বিপুল সংখ্যক রোহিঙ্গাকে নিয়ন্ত্রণে রাখা আইন প্রয়োগকারি সংস্থার পক্ষে কঠিন হয়ে পড়েছে। রোহিঙ্গারা সহজে ক্যাম্প থেকে বের হয়ে বিভিন্ন অপরাধ কর্মে জড়িয়ে যাচ্ছে।
বাসস/সংবাদদাতা/এফএইচ/১৭৫০/এএএ