বাজিস-৫ : পীরগঞ্জে’র জয়ন্তিপুর ঘাটে ব্রীজ নির্মাণ কাজ চলছে দ্রুত গতিতে

178

বাজিস-৫
প্রধানমন্ত্রীর-প্রতিশ্রুতি-বাস্তবায়ন
পীরগঞ্জে’র জয়ন্তিপুর ঘাটে ব্রীজ নির্মাণ কাজ চলছে দ্রুত গতিতে
রংপুর, ৮ জুলাই, ২০১৯ (বাসস) : প্রধানমন্ত্রীর প্রতিশ্রুত রংপুর জেলার পীরগঞ্জ উপজেলার প্রত্যন্ত পল্লী টুকুরিয়া ইউনিয়নের গোপিনাথপুর সড়কের জয়ন্তিপুর ঘাটে করতোয়া নদীর উপর ব্রীজ নির্মাণ দ্রুত গতিতে এগিয়ে চলছে।
প্রায় ৩০.৩১ কোটি ব্যয়ে পল্লী সড়কে গুরুত্বপুর্ণ সেতু নির্মাণ শীর্ষক প্রকল্পের আওতায় স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি) এই প্রকল্প বাস্তবায়ন করছে।
উপজেলা প্রকৌশলী মজিবর রহমান বাসসকে জানান, জয়ন্তিপুর ঘাট-গোপিনাথপুর সড়কে ১৫০০ মিটার চেইনেজে জয়ন্তিপুর ঘাটে করতোয়া নদীর উপরে ২৯৪ মিটার দৈর্ঘ্য এবং ৯.৮ মিটার প্রস্থ এই ব্রীজের নিমার্ণ কাজ চলছে।
এছাড়া রংপুরের পীরগঞ্জ উপজেলা সীমানায় ৩৮৭ মিটার ও দিনাজপুরের নবাবগঞ্জ উপজেলা সীমানায় ৪৫০ মিটার সংযোগ সড়ক নির্মাণ করা হবে। দ্রুত ব্রীজটি নির্মাণে ঠিকাদারি প্রতিষ্ঠান কাজ করে যাচ্ছে।
টুকুরিয়া ইউনিয়নের চেয়ারম্যান আতাউর রহমান মন্ডল জানান, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০১৩ সালের ৩১ ডিসেম্বর তরফমৌজা উচ্চ বিদ্যালয় মাঠের জনসভায় জয়ন্তিপুর ঘাটে ব্রীজ নির্মাণের প্রতিশ্রতি দেন।
এ ব্রীজ নির্মানের ফলে দিনাজপুরের নবাবগঞ্জ, বিরাহিমপুর ও রংপুরের পীরগঞ্জ উপজেলার জনসাধারণের দীর্ঘদিনের দাবী পুরণ হবে। পাশাপাশি যোগাযোগ ব্যবস্থা সহজ হওয়ায় ব্যবসা বাণিজ্যের উন্নতি ও কৃষিজাতপণ্যের পরিবহণ সহজ হবে।
স্থানীয় লোকজনের জানান, এই ব্রীজ পীরগঞ্জ-নবাবগঞ্জ-বিরাহিমপুরের মানুষের দীর্ঘদিনের যাতায়াতের ভোগান্তি কমাবে। এতে রংপুর-দিনাজপুর অঞ্চলের প্রায় ৪ লক্ষাধিক মানুষ উপকৃত হবে।
প্রকল্পের এলজিইডি কনসালটেন্ট প্রকৌশলী হেমায়েত হোসেন ও রংপুরের নির্বাহী প্রকৌশলী রেজাউল হক বাসসকে জানান, বিগত বছরের ৪ জুন থেকে ২০২০ সালের ৬ ডিসেম্বর ৯১৫ দিনে এই ব্রীজের নির্মাণ কাজ সমাপ্তির মেয়াদকাল রয়েছে। দ্রুতগতিতে কাজ চলমান থাকায় মেয়াদকালের অনেক আগেই এ সেতু দিয়ে জনসাধারণ চলাচলে উম্মুক্ত হবে আশা করছেন তারা।
বাসস/সংবাদাতা/১৫৪০/একেএইচ