বাসস দেশ-২৯ : শাহজালালে স্বর্ণের বার ও আমদানি নিষিদ্ধ সিগারেট জব্দ ॥ আটক ২

352

বাসস দেশ-২৯
সিগারেট-আটক
শাহজালালে স্বর্ণের বার ও আমদানি নিষিদ্ধ সিগারেট জব্দ ॥ আটক ২
ঢাকা, ৭ জুলাই, ২০১৯ (বাসস) : হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ৩ কেজি ২৫০ গ্রাম ওজনের ২৮ পিস স্বর্ণেরবার ও আমদানী নিষিদ্ধ ১০ লাখ টাকার বিদেশী সিগারেট উদ্ধার করা হয়েছে।
শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের মহাপরিচালক (ডিজি) ড. শহীদুল ইসলাম বাসসকে জানান, রোববার বেলা ১১টার দিকে বিমানবন্দরের গ্রিন চ্যানেল এলাকা থেকে ২৮ পিস স্বর্ণেরবারসহ এক চীনা নাগরিককে আটক করে শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের কর্মকর্তারা। ওই চীনা নাগরিকের তার নাম জিয়ান জু। জব্দকৃত স্বর্ণের বাজার মূল্য ১ কোটি ৬২ লাখ ৫০ হাজার টাকা।
রোববার এই স্বর্ণেরবারসহ চীনা নাগরিককে আটক করা হয়।
তিনি জানান,গোয়েন্দা কর্মকর্তারা তার দেহ তল্লাশি করে কোনো কিছু না পেয়ে তার ল্যাগেজ স্ক্যানিং করলে ভেতরে ধাতব বস্তুর অস্বিত্ব পাওয়া যায়। পরে চীনা নাগরিকের ল্যাগেজ ব্যাগেজ কাউন্টারে বিভিন্ন সংস্থার উপস্থিতিতে খোলা হলে তিনটি চার্জার লাইটের ব্যাটারির মধ্যে ২৮টি স্বর্ণবার পাওয়া যায়। যার ওজন ৩ কেজি ২৫০ গ্রাম। জব্দকৃত স্বর্ণের মূল্য ১ কোটি ৬২ লাখ ৫০ হাজার টাকা। জব্দকৃত স্বর্ণের বিষয়ে শুল্ক আইনে ব্যবস্থা নেয়া হয়েছে ।
অপরদিকে শাহজালাল বিমানবন্দরে ৩৩৪ কার্টন আমদানী নিষিদ্ধ বিদেশী সিগারেটসহ এক যাত্রীকে আটক করে বিমানবন্দর আর্মড পুলিশ (এপিবিএন)।
ওই যাত্রীর নাম মো: আব্দুল্লাহ আল মামুন (৩১)। আটক মামুন চট্টগ্রাম জেলার রাউজান থানাধীন ফতেহনগরের ৪ নম্বর ওয়ার্ডের বাসিন্দামৃত আবুল হাসনাত মনিরের ছেলে। জব্দকৃত সিগারেটের বাজার মূল্য প্রায় ১০ লক্ষ টাকা।
শনিবার দিবাগত রাত ১ টার দিকে শাহজালাল বিমানবন্দরের আগমনী ক্যানোপি (এক) এলাকা থেকে ৩৩৪ কার্টন সিগারেট সহ তাকে আটক করা হয়।
বিমানবন্দর আর্মড পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (অপারেশন্স অ্যান্ড মিডিয়া) মো: আলমগীর হোসেন শিমুল আজ বাসসকে এ তথ্য নিশ্চিত করেছেন।
তিনি জানান, শনিবার দিবাগত রাত ১ টার দিকে এমিরেটস এয়ারলাইন্সের (ইকে-৫৮৪) বিমানটি শাহজালাল বিমানবন্দরের এসে অবতরণ করে। ওই বিমানের যাত্রী ছিলেন মো: আব্দুল্লাহ আল মামুন (৩১)। তিনি বিমানবন্দরে নেমে তড়িঘড়ি করে গ্রিন চ্যানেল পার হচিছলেন। এসময় গোপনে খবর পেয়ে বিমানবন্দর এপিবিএন পুলিশের সদস্যরা আগমনী ক্যানোপি (এক) এলাকা থেকে ৩৩৪ কার্টন বিদেশী সিগারেটসহ তাকে আটক করে।
বিমানবন্দর থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. নূরে আযম মিয়া জানান, এঘটনায় বিমানবন্দর থানায় একটি মামলা হয়েছে।
বাসস/সংবাদদাতা/এমএমবি/২০৩০/কেএমকে