বাসস দেশ-২৮ : মুক্তিযোদ্ধা সংসদের মালিকানাধীন সকল জমি ও স্থাপনা দখলমুক্ত করতে ব্যবস্থা গ্রহণের সুপারিশ কমিটির

300

বাসস দেশ-২৮
সংসদীয় কমিটি – বৈঠক
মুক্তিযোদ্ধা সংসদের মালিকানাধীন সকল জমি ও স্থাপনা দখলমুক্ত করতে ব্যবস্থা গ্রহণের সুপারিশ কমিটির
ঢাকা, ৭ জুলাই, ২০১৯ (বাসস) : মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি মুক্তিযোদ্ধা সংসদের মালিকানাধীন বেদখলকৃত সকল জমি ও স্থাপনা দখলমুক্ত করতে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণে মন্ত্রণালয়কে সুপারিশ করেছে।
আজ জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত এ কমিটির এক বৈঠকে এ সুপারিশ করা হয়।
কমিটির সভাপতি শাজাহান খানের সভাপতিত্বে অনুষ্ঠিত বৈঠকে কমিটির সদস্য মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ.ক.ম মোজাম্মেল হক, মইনউদ্দীন খান বাদল, কাজী ফিরোজ রশীদ এবং ওয়ারেসাত হোসেন বেলাল অংশগ্রহণ করেন।
বৈঠকে বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়াচক্রের জায়গা ব্যবহারকারী এবং রাজধানীর সেগুনবাগিচাস্থ মুক্তিযোদ্ধা সংসদের নিজস্ব সম্পত্তি (প্লট) অবৈধভাবে ব্যবহারকারীদের কাছ থেকে দখলমুক্ত করার জন্য ব্যবস্থা গ্রহণের সুপারিশ করা হয়।
এছাড়াও এ কমিটি চট্টগ্রামের আগ্রাবাদস্থ বাণিজ্যিক এলাকায় ৩৬নং প্লটের জমির উপর নির্মিত বাণিজ্যিক ভবনের ডেভেলপারদের ৩০ সেপ্টেম্বরের মধ্যে কাজ শেষ করার ওপর গুরুত্ব প্রদান করে। উল্লেখিত সময়ের মধ্যে কাজ না করতে পারলে মন্ত্রণালয়কে চুক্তি বাতিলের সিদ্ধান্ত নেওয়ারও সুপারিশ করেছে এই কমিটি।
এতে গুলিস্থান শপিং কমপ্লেক্স ভবনের বেইজমেন্ট ইজারাদারের কাছে ভাড়া বাবদ প্রায় ৯০ লাখ টাকা পাওনা কিস্তি করে পরিশোধের পরামর্শ দেয়া হয়।
ইজরাদারকে জায়গার সঠিক মাপ বুঝিয়ে দেয়া হয়নি বলে অভিযোগ তুলে ভাড়ার টাকা দিতে ইজারাদার অস্বীকার করলেও আগামী সাত দিনের মধ্যে টাকা পরিশোধে ব্যর্থ হলে বেইজমেন্টের গোডাউন ভেঙ্গে দিয়ে তার সাথে চুক্তি বাতিল করার এবং বকেয়া টাকা আদায়ের জন্য আইনগত প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্যও মন্ত্রণালয়কে সুপারিশ করে কমিটি।
মুক্তিযোদ্ধা মন্ত্রণালয়ের সচিব, মুক্তিযোদ্ধা কল্যাণ ট্রাস্টের ব্যবস্থাপনা পরিচালকসহ মন্ত্রণালয় ও জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তাগণ এ সময় উপস্থিত ছিলেন।
বাসস/সবি/জেডআরএম/২০১৫/এএএ